রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে ইলা মিত্র স্মরণে অনুষ্ঠিত কুইজ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ


প্রকাশিত:
২৭ অক্টোবর ২০২১ ০৮:৫৭

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০২:০৬

ছবি: পুরষ্কার বিতরণ

চাঁপাইনবাবগঞ্জের গর্ব ঐতিহাসিক বিপ্লবী নেত্রী ইলা মিত্র স্মরণে কুইজ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ প্রশংসার যোগ্য। এতে অংশ নেয়া শিক্ষার্থীদের মধ্যে যেমন ইলা মিত্রকে নিয়ে জানার চেষ্টা হয়েছে, তেমনি অন্য শিক্ষার্থীরাও ইলা মিত্র সম্পর্কে জানতে আগ্রহী হয়েছে। বন্ধুসভার এ ধরণের উদ্যোগ আরও বেশি বেশি হোক।

প্রথম আলো বন্ধুসভা, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা আয়োজিত ইলা মিত্রকে নিয়ে অনুষ্ঠিত কুইজ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে এমনই মন্তব্য করেন বক্তারা। মঙ্গলবার দুপুরে শহরের নবাবগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন জেলা শিক্ষা কর্মকর্তা আবদুর রশিদ।

বেলা ১১টা থেকে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক লিনস হাঁসদাক। অনুষ্ঠানে বক্তব্য দেন, বন্ধুসভার উপদেষ্টা আজিজুর রহমান ও ফারুকা বেগম, গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জয়নব বেগম, চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভার সভাপতি ওজিফা খাতুন, সাবেক সভাপতি ও বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালার প্রধান শিক্ষক আলী উজ্জামান নূর, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী মো. রাশিদুল ইসলাম, গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী সাদিয়া আফরিন, নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী রাইসা তাবাসসুম। স্বাগত বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন। সঞ্চালনা করেন চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভার সাধারণ সম্পাদক আরাফাত মিলেনিয়াম ও প্রচার সম্পাদক কামরুন নাহার।

চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভার সাধারণ সম্পাদক আরাফাত মিলেনিয়াম বলেন, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় ও নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম, দশম ও এসএসসি পরীক্ষার্থীদের নিয়ে ইলা মিত্র স্মরণে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। যার পুরস্কার মঙ্গলবার দেয়া হয়েছে। এ প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীসহ তিন বিদ্যালয়ের মোট ৩৪ জন শিক্ষার্থীকে পুরস্কার হিসেবে বই দেয়া হয়। প্রতিযোগিতায় শিক্ষার্থীদের অংশগ্রহণ ছিল উৎসাহমূলক।

 

 

আরপি/এসআর-১৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top