রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন


প্রকাশিত:
২৫ অক্টোবর ২০২১ ১৫:৫৭

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৮:২২

ছবি: মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জে সারাদেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন হয়েছে। রোববার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে প্রথম আলো বন্ধুসভা চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।

বিকেল সোয়া চারটা থেকে ঘন্টাব্যাপী চলা এই মানববন্ধনে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ করে বক্তব্য রাখেন, প্রথম আলো ট্রাস্ট পরিচালিত বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালার অবসরপ্রাপ্ত প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক কানাই চন্দ্র দাস, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক দিলীপ রায়, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আহ্বায়ক সাংবাদিক ডাবলু কুমার ঘোষ, সদস্য সচিব ধনঞ্জয় চট্টোপাধ্যায়, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক মো. আনোয়ার হোসেন দিলু, বাংলাদেশে কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাবেক সভাপতি মো. সাইদুল ইসলাম, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক মো. রফিক হাসান বাবলু, সাবেক ছাত্রনেতা মো. কামাল উদ্দিন, জাগো নারী বহ্নিশিখার আহ্বায়ক ফারুকা বেগম, যুগ্ম আহ্বায়ক ছবি রানি সাহা, সামাজিক সংগঠন সম্প্রীতির সভাপতি মো. নাহিদুল হক, হ্রথিবী রথের আহ্বায়ক মো. আনিফ রুবেদ এবং ভোরের দর্পণের জেলা প্রতিনিধি সাংবাদিক মো. জাকির হোসেন পিংকু।

বন্ধুসভার সাবেক সভাপতি ও বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালার প্রধান শিক্ষক মো. আলী উজ্জামান নূরের সঞ্চালনায় বক্তারা বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। এদেশ মুসলিম-হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান সকলের। সকল ধর্মের লোক এখানে স্বাচ্ছন্দে বসবাস করে। নিজ নিজ ধর্ম পালনে কারো কোন বাধা নেই। কিন্তু সম্প্রতি একটি কুচক্রী মহল ধর্মের দোহায় দিয়ে দেশে অশান্তি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। কিন্তু তাদের এই প্রচেষ্টা কোনদিনই সফল হয়নি হবেওনা। আর তাই সারাদেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এর সাথে জড়িতদের চিহ্নিত করে দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা। আর মুক্তিযুদ্ধের অসম্প্রদায়িক চেতনা ও ৭২ সালের সংবিধান প্রতিষ্টার দাবি জানানো হয় মানববন্ধন থেকে।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top