রাজশাহী বুধবার, ১লা ডিসেম্বর ২০২১, ১৭ই অগ্রহায়ণ ১৪২৮

মহানন্দা নদী থেকে ভাসমান দুই লাশ উদ্ধার


প্রকাশিত:
১৮ অক্টোবর ২০২১ ২০:২১

আপডেট:
১ ডিসেম্বর ২০২১ ০৪:১৮

ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট ও সদর উপজেলার মহানন্দা নদী থেকে ২টি মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুরে ও সকালে মরদেহ দুটি উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত মরদেহ ২টি উপজেলার ১নং ভোলাহাট ইউনিয়নের চরধরমপুর গ্রামের মৃত আব্দুল গফুর আলীর ছেলে আজাহার আলীর (৫৫) এবং অপরটি শিবগঞ্জ উপজেলার দূর্লভপুর বাজার এলাকার শুকচাঁনের ছেলে রাসেলের (১৫)।

এ বিষয়ে ভোলাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান পরিবারের বরাত দিয়ে জানান, মৃত আজাহার আলী মৃগী রোগে আক্রান্ত ছিলেন। তিনি শুক্রবার (১৫ অক্টোবর) দুপুরে মহানন্দা নদীতে গোসল করার জন্য বাড়ি থেকে বের হন। এরপর থেকেই তিনি নিখোঁজ ছিলেন। অনেক খোঁজাখুঁজির পর তাকে পাওয়া যায়নি।

তবে সোমবার (১৮ অক্টোবর) দুপুর দেড়টায় উপজেলার দলদলী ইউনিয়নের খড়কপুর গ্রামের পূর্বে বাংলাদেশ সীমানায় মহানন্দা নদীর কুলে স্থানীয় বাসিন্দারা ভাসমান অবস্থায় লাশটিকে দেখতে পেয়ে প্রথমে বিজিবি ও পরে ভোলাহাট থানা পুলিশকে খবর দেয়। এতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে। ধারণা করা হচ্ছে তিনি নদীতে গোসল করতে গিয়ে অজ্ঞান হয়ে যান। ফলে নদীতে ডুবে মারা যান তিনি। এদিকে এ ব্যাপারে ভোলাহাট থানায় একটি ইউডি মামলা দায়ের করে আইনানুগ প্রক্রিয়া শেষে মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান এসআই মোস্তাফিজুর রহমান।

এদিকে একই দিন সকালে জেলা শহরের পুরাতন বাজার এলাকার সিন্ডবির ঘাট এলাকার মহানন্দা নদী থেকে উদ্ধারকৃত কিশোর রাসেলের মরদেহ বিষয়ে নবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন জানান, রাসেল রোববার (১৭ অক্টোবর) সন্ধ্যায় মহানন্দায় গোসল করতে গিয়ে আর বাড়ি ফিরে আসেনি। তার পরিবারের লোকজন সারারাত নদীতে খুঁজে না পেয়ে সোমবার সকালে ফায়ার সার্ভিসকে খবর দেয়। সকালে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের দল এসে উদ্ধার অভিযান চালালে রাসেলের মরদেহটি মহানন্দার সিএন্ডবি ঘাট এলাকা থেকে উদ্ধার করা হয়। আইনানুগ ব্যবস্থা শেষে পরিবারের কাছে মরদেহটি হস্তান্তর করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top