রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

ফলদ চারা উপহার পেল আলোর পাঠশালার শিক্ষার্থীরা


প্রকাশিত:
১০ অক্টোবর ২০২১ ০৫:৩৮

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৩:০৯

ছবি: ফলদ চারা প্রদান

জলবায়ু পরিবর্তনে দেশব্যাপী প্রধানমন্ত্রীর বৃক্ষরোপণ কর্মসূচি উপলক্ষে একটি করে ফলদ গাছের চারা উপহার পেল বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালার শিক্ষার্থীরা। শনিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের সংরক্ষিত আসনের সাংসদ ফেরদৌসী ইসলাম জেসী এ চারাগুলো শিক্ষার্থীদের উপহার দেন। চারাগুলোর মধ্যে রয়েছে কাঁঠাল, আমলকি, চালতা, কমলা লেবু, বাতাবি লেবু, বেদানা এবং বেল গাছের চারা।

এসময় শিক্ষার্থীরা মুখে মাস্ক পড়ে এসে সামাজিক দূরত্ব মেনে লাইনে দাঁড়িয়ে গাছ গ্রহণ করে। এ সময় উপস্থিত ছিলেন গ্রাম্য মোড়ল লগেন কোল সাইচুরি, হালিমা বেগম, সাহানারা বেগম, সুমেরা বেগম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী উজ্জামান নূরসহ সকল শিক্ষকবৃন্দ। এতে সহযোগিতা করেন চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলো বন্ধুসভার সাংগঠনিক সম্পাদক সাঈদ মাহমুদ, সাহিত্য সম্পাদক শিরিনা খাতুন এবং মানব সম্পদ সম্পাদক সোনিয়া খাতুন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী উজ্জামান নূর জানান, বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সারাদেশে বৃক্ষ রোপণে ব্যাপক উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় এলাকার সাংসদগণ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ বরেন্দ্র অঞ্চলে বৃক্ষরোপণ ও বিভিন্ন ফুল, ফল ও ঔষধী গাছের চারা বিতরণ কর্মসূচি পালন করছেন। আলোর পাঠশালার শিক্ষার্থীদেরও বৃক্ষ রোপণে আরও উৎসাহিত করতে তাদের কয়েক ধরণের ফলের চারা দেয়া হয়। করোনা প্রতিরোধে বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক থেকে দশম শ্রেণি পর্যন্ত ৩০০ জন শিক্ষার্থীর মধ্যে শনিবার ১৫০ জনকে গাছ দেয়া হয়েছে। অন্যদেরও রোববার স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন ধরণের ফলদ গাছের চারা দেয়া হবে।

 

 

আরপি/এসআর-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top