রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জ স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন পূর্ব সংবাদ সম্মেলন অনুষ্ঠিত


প্রকাশিত:
৫ অক্টোবর ২০২১ ০৬:০৪

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১৬:৫৮

ছবি: সংবাদ সম্মেলন

আগামী ৬ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামীলীগের অঙ্গ সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন। আর এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

এ সকল বিষয়ে বিস্তারিত জানাতে সোমবার দুপুরে স্থানীয় একটি হোটেলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।

এ সময় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক শাহ জালাল মুকুল বলেন, বাংলাদেশ আওয়ামীলীগে মাদক সেবনকারীদের কোন ঠাঁই হবেনা। সেইদিক বিবেচনায় যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ। সংগঠনের দায়িত্ব নিতে হলে মাদক মুক্ত থাকতে হবে। আর তাই এই প্রথম কোন একটি সংগঠনের ত্রি-বার্ষিক সম্মেলনের পূর্বে দলের দায়িত্ব নিতে আগ্রহীদের ডোপ টেস্ট নেয়া হয়েছে। সম্মেলনের আগেই এই টেস্টের ফলাফল আসবে। এতে যদি কেউ মাদকাসক্ত চিহ্নিত হন তবে তাকে প্রয়োজনে দল থেকে বহিস্কার করা হতে পারে। আর আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের এই পদক্ষেপ বাংলাদেশের রাজনীতিতে ইতিহাস হয়ে থাকবে বলে জানান তিনি।

ডোপ টেস্টের এই সিধান্ত নিয়ে সাংবাদিকদের সহযোগিতা চেয়ে শাহ জালাল মুকুল আরও বলেন, আগামী বুধবার চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এ উপলক্ষে গত ২ অক্টোবর শনিবার জেলা কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের প্রার্থী হিসেবে জেলার ১০ নেতা-কর্মীর ডোপ টেস্ট করা হয়েছে। রাজধানী ঢাকার পপুলার হাসপাতালে স্বেচ্ছাসেবক লীগের পদ প্রত্যাশীরা এই ডোপ টেস্ট দিয়ে আসেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, যেহেতু দলে অনেকেই সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশি সেহেতু সম্মেলনের দিন প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশনে প্রথমে সমঝোতার মাধ্যমে চেষ্টা করা হবে। আর তা না হলে ভোটের মাধ্যমে এসব পদে দ্বায়িত্বপ্রাপ্তদের নির্বাচিত করা হবে।

সংবাদ সম্মেলনে এ সময় অন্যান্যের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রুহুল আমিন, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মো. ইফতেখারুল ইসলাম সুজন, জেলা ছাত্রলীগ ও যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক শহিদুল হুদা অলক, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফাইজার রহমান কনকসহ আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

 

আরপি/এসআর-২৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top