রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে নৌকাডুবিতে নিহত তিন


প্রকাশিত:
৩০ সেপ্টেম্বর ২০২১ ০৪:৪৩

আপডেট:
৩০ সেপ্টেম্বর ২০২১ ০৪:৫৩

ছবি: প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পদ্মা নদীতে অর্ধশত যাত্রী নিয়ে নৌকাডুবির ঘটনা ঘটেছে। এতে এখন পর্যন্ত পাওয়া খবরে নিহত হয়েছেন ৩ জন। জীবিত উদ্ধার করা হয়েছে ১৭ জনকে। আর এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরো অনেকে। বুধবার (২৯ সেপ্টেম্বর) দুপুর সোয়া ২টার দিকে জেলার শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের লক্ষীপুর নামক স্থানে এই নৌকাডুবির ঘটনা ঘটলেও সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত আর কোন মরদেহ উদ্ধার করতে পারেনি ফায়ার সার্ভিসের ডুবুরী দল।

এ ঘটনায় নিহতরা হলেন- উপজেলার পাঁকা ইউনিয়নের বিশরশিয়া গ্রামের খাইরুল ইসলামের স্ত্রী নিলুফা (৫০) এবং তার নাতি ৫ বছরের শিশু সিয়াম। এ ঘটনায় নিহত আরো একজনের নাম-পরিচয় পাওয়া যায়নি এখনো।

স্থানীয়া বাসিন্দা রহমত আলী জানান, দুপুর সোয়া ২টায় বোগলাউড়ি ঘাট থেকে ৩৫-৪০ জন যাত্রী নিয়ে একটি নৌকা পাকা দশরশিয়ার উদ্দেশ্যে যাচ্ছিল। পথে লক্ষীপুর চরের সামনে পৌঁছালে ঝড়ের কবলে পড়ে যায় নৌকাটি। এতে সেখানেই নৌকাটি ডুবে যায়। এ সময় নদীর ঘাটে থাকা স্থানীয়রা ঘটনাটি দেখতে পেয়ে উদ্ধারের চেষ্টা চালায়। এতে নিলুফা ও সিয়ামসহ তিনজনের মরদেহ উদ্ধার করা হয়। পরে স্থানীয়রা শিবগঞ্জ থানা ও ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত ঘটনা স্থলে উপস্থিত হয়ে উদ্ধার কাজ শুরু করে। তবে স্থানীয়ভাবে ডুবুরী না থাকায় রাজশাহী থেকে ডুবুরি দল এসে স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মীদের সাথে উদ্ধার অভিযান চালায়।

এ বিষয়ে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন জানান, ৫০ থেকে ৬০ জন যাত্রী নিয়ে নৌকাটি ঝড়ের কবলে পড়ে মাঝ নদীতে ডুবে যায়। সন্ধ্যা সাড়ে ৫টা পর্যন্ত পুলিশ ও দমকল কর্মীরা নৌকাডুবিতে তিনজনের মরদেহ উদ্ধার করেছে। ১৭ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। আর অনেকে নিখোঁজ রয়েছেন। থানা পুলিশ ও ফায়ার সার্ভিস উদ্ধারে অভিযান চালিয়েছে। তবে প্রবল স্রোতের কারণে উদ্ধার অভিযানে সমস্যা হচ্ছে বলে জানান তিনি। শিবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামসহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 

আরপি/এসআর-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top