রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জ নয় দিন পর করোনায় মৃত্যু ৪


প্রকাশিত:
৩ সেপ্টেম্বর ২০২১ ২০:৩০

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৬:১৫

ফাইল ছবি

একটানা নয় দিন পর চাঁপাইনবাবগঞ্জ জেলায় প্রাণঘাতি করোনা ভাইরাসে ৪ ব্যক্তি মারা গেছেন। আর মৃতরা সকলেই চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বাসিন্দা বলে শুক্রবার সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।

এ বিষয়ে সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় জেলাতে জেন-এক্সপার্টে ৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। একই সময়ে করোনায় মারা গেছেন ৪ জন। এরা সকলেই চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরের বাসিন্দা। এদিনে করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি হয়েছেন ১ জন ও ছাড়া পেয়েছেন ৩ রোগী। এ সময়ে করোনা শনাক্তের হার ১৪ দশমিক ২৮ শতাংশ।

ডা. জাহিদ আরও জানান, জেলায় এ পর্যন্ত ৩৬ হাজার ৪২৪ জনের করোনা নমুনা পরীক্ষা করে ৫ হাজার ৭৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ৫ হাজার ৪১৭ জন। বর্তমানে ১৭৪ জন করোনা চিকিৎসাধীন রয়েছেন। আর করোনা ডেডিকেটেড ইউনিটে মোট ভর্তি হয়েছেন ১ হাজার ৯৬ জন ও ছাড় পেয়েছেন ১ হাজার ৬২ জন।

তিনি আরও জানান, গত আগস্ট মাসে মোট ৫ হাজার ৭১০ জনের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। এতে করে মোট ৪০৬ জন করোনাতে আক্রান্ত হন। ওই মাসে করোনা শনাক্তের হার গড়ে ৮ দশমিক ৫ শতাংশ ছিলো। আর তাই জেলায় করোনার প্রভাব কিছুটা কমলেও সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের অনুরোধ জানানোর পাশাপাশি মাস্ক ব্যবহারে জোড় দেন তিনি।

 

আরপি/এসআর-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top