রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে গ্রেনেড হামলা দিবস পালিত


প্রকাশিত:
২১ আগস্ট ২০২১ ২১:০৯

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ০৮:৩৫

ছবি: র‌্যালি

সারা দেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জেও যথাযোগ্য মর্যাদায় জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২১ আগস্ট ইতিহাসের ভয়াবহতম গ্রেনেড হামলা দিবস পালিত হয়েছে। দিবসটি পালনে ২১ আগষ্ট গ্রেনেড হামলায় শহীদদের স্মরণ ও বিচারের রায় দ্রুত কার্যকরের দাবীতে শনিবার পতাকা উত্তোলন, র‌্যালি, সংক্ষিপ্ত পথসভা ও পবিত্র কোরআন শরিফ পাঠের আয়োজন করে পৌর আওয়ামীলীগ।

এ উপলক্ষে সকাল সাড়ে ৯টায় শহীদ মনিমুল হক সড়কে অবস্থিত চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে জাতীয় সংগীতের সাথে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন করেন নেতৃবৃন্দ। এ সময় পতাকা অর্ধনমিত রাখা হয়।

পরে দলীয় কার্যালয় থেকে একটি শ্রদ্ধাঞ্জলী র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে নবাবগঞ্জ সরকারী কলেজের সামনে অবস্থিত জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক প্রদাণ করেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ। এখানে পৌর আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক শরিফুল আলমের সভাপতিত্বে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে সংক্ষিপ্ত পথ সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসনের সাবেক সংসদ সদস্য মুহা. জিয়াউর রহমান, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রুহুল আমিন, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মো. নজরুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যক্ষ মো. আব্দুল জলিল, গ্রামীণ ট্রাভেলসের চেয়ারম্যান ও পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি মো. মোখলেসুর রহমান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. আমানুল্লাহ বাবু, জেলা আওয়ামীলীগের সদস্য ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক শহিদুল হুদা অলক, জেলা কৃষকলীগের সভাপতি এ্যাডভোকেট মো. আব্দুস সামাদ বকুল, সহ-সভাপতি মো. আব্দুল হাকিম প্রমুখ।

বক্তারা বাংলাদেশ আওয়ামীলীগ ও দেশের বিরুদ্ধে করা সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানিয়ে অবিলম্বে গ্রেনেড হামলার মাস্টার মাইন্ড তারেক জিয়াকে দেশে ফিরিয়ে এনে ফাঁসির দাবী জানান। এছাড়াও ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িত অন্যান্য পলাতক আসামীদের অবিলম্বে দেশে ফিরিয়ে এনে মামলার রায় দ্রুত কার্যকর করার দাবি জানান উপস্থিত আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

সমাবেশ শেষে ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহত শহীদ আইভি রহমানসহ সকলের আত্মার মাগফেরাত কামনা করে এবং আহত জননেত্রী শেখ হাসিনাসহ সকল অসুস্থ্যদের সুস্থতা কামনা করে ছাত্রলীগ নেতা মো. শহিদুল ইসলামের পরিচালনায় মোনাজাত করা হয়।

 

 

আরপি/এসআর-১৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top