রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে করোনায় মৃত ও ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে অর্থ সহায়তা প্রদান


প্রকাশিত:
১১ আগস্ট ২০২১ ০৬:০৮

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৯:১৭

ছবি: অর্থ সহায়তা প্রদান

চাঁপাইনবাবগঞ্জে “মানুষ মানুষের জন্য, মানবতার সেবাই আমরা” শ্লোগাণে করোনায় মৃত ও ক্ষতিগ্রস্থ দুঃস্থ্য পরিবার সমূহের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদাণ করা হয়েছে। বাংলাদেশী বংশোদ্ভুত চাঁপাইনবাবগঞ্জের কৃতি সন্তান যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে বসবাসরত প্রবাসীদের স্বেচ্ছাসেবী সংগঠন চাঁপাইনবাবগঞ্জ এসোসিয়েশন ইউএসএ-ইনক এর অর্থায়নে জেলার ঐতিহ্যবাহি বিদ্যাপীঠ হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে করোনায় মৃত ও ক্ষতিগ্রস্থ পরিবার সমূহের সদস্যদের মাঝে এই অর্থ বিতরণ করা হয়।

মঙ্গলবার বেলা ১১টায় রংপুর ক্যাডেট কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মো. ইসরাইল হক ও ইনক’র প্রতিনিধি মো. শফিকুল ইসলাম বাবু এই অর্থ তুলে দেন। এ সময় অন্যান্যের মধ্যে আর্থিক সহায়তা প্রদানের সমন্বয়কারী মো. আসাদুজ্জামান বাবু, সংগঠনের সদস্য শরিফুল ইসলাম বকুল, স্থানীয় ব্যবসায়ী মেহেদি হাসান, সেভ দ্য ফিচার ফাউন্ডেশনের চাঁপাইনবাবগঞ্জ শাখার সভাপতি রিয়াদ ফয়সাল, সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম, জালাল উদ্দিন, শাহীন, খলিলুর রহমান, জাওদুল ইসলাম, আব্দুল মজিদ, শামীম হোসেন, শামসুজ্জামান শোভন প্রমুখ উপস্থিত ছিলেন।

নগদ অর্থ বিতরণকালে আমেরিকার নিউইয়র্ক থেকে ভিডিও কনফারেন্সে যোগ দেন ইনক’র সভাপতি মনিরুল ইসলাম বাচ্চু, সিনিয়র সহ-সভাপতি কাউসার আলী, সহ-সভাপতি গোলাম কিবরিয়া মাসুম ও উপদেষ্ঠা মনির হোসেন পরাগ।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ অ্যাসোসিয়েশন ইউএসএ ইনক ও আর্থিক সহায়তা প্রদাণের সমন্বয়কারী মো. আসাদুজ্জামান বাবু জানান, আমেরিকার যুক্তরাষ্ট্র তথা নিউইয়র্ক সিটিতে বসবাসরত চাঁপাইনবাবগঞ্জের কিছু উদ্যোমী যুবকের প্রচেষ্টায় পরস্পরের সহযোগীতার হাতকে সম্প্রসারিত করে সকলকে এক বৃক্ষের ছায়াতলে নেয়া এবং শেকড়ের টানে চাঁপাইনবাবগঞ্জের হতদরিদ্র তথা পিছিয়ে পড়া মানুষের কল্যাণে কিছু করার লক্ষ্য নিয়ে ২০১৪ সালে “চাঁপাইনবাবগঞ্জ এসোসিয়েশন ইনক ইউএসএ” নামক সংগঠনটির বীজ রোপিত করা হয়। এদিকে বিশ্ব মহামারীর করোনায় নিউইর্য়ক সিটিতে বসবাসরত ২ জন চাঁপাইনবাবগঞ্জ প্রবাসী চির বিদায় নিলে সংগঠনটির পক্ষ থেকে সৎকারের ব্যবস্থাসহ শোকাহত পরিবারকে আর্থিক সহযোগীতা করা হয়। নিউইর্য়ক সিটিতে কবরস্থানের জমি ক্রয় করা হয়।

তাছাড়া বিগত কয়েক বছরে চাঁপাইনবাবগঞ্জের কিছু মানুষকে চিকিৎসায় সহযোগীতার জন্য লক্ষাধিক টাকা অর্থও সহায়তা দেয় এই সংগঠন। এরই ধারাবাহিকতায় সংগঠনটি চাঁপাইনবাবগঞ্জে করোনায় ক্ষতিগ্রস্ত পরিবার সমূহের জন্য ৮ লক্ষ টাকা অনুদান হিসাবে বরাদ্দ করা হয়। এর ভেতর থেকে সদর উপজেলায় ১০০টি পরিবারের মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া ২৮টি পরিবারকে নগদ ৭ হাজার করে ও ক্ষতিগ্রস্ত দুঃস্থ্য ৭২টি পরিবারকে নগদ ২ হাজার করে মোট ৩ লক্ষ ৪০ হাজার নগদ অর্থ সহায়তা প্রদাণ করা হয়। পর্যায়ক্রমে জেলার আরো মোট ২৫০টি পরিবারের মাঝে এই অর্থ সহায়তা দেয়া হবে বলে জানান সংগঠন সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, শুধু নিউইয়র্ক সিটিতে চাঁপাইনবাবগঞ্জের ৯০ এর অধিক প্রবাসী পরিবার বসবাস করেন। তাদের সকলকে সংগঠিত করে চাঁপাইনবাবগঞ্জের কল্যানে অবদান রাখতে সংগঠনটির প্রচেষ্টা অব্যহত থাকবে বলে জানা গেছে।

 

 

আরপি/এসআর-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top