রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে ওয়ার্ড ও ইউনিয়নে পর্যায়ে টিকাদান ক্যাম্পেইন শুরু


প্রকাশিত:
৮ আগস্ট ২০২১ ০৪:৩৬

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১১:৫৪

ছবি: টিকাদান ক্যাম্পেইন

সারা দেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জে পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে করোনা ভাইরাসের পরীক্ষামূলক গণটিকা দান কার্যক্রম শুরু হয়েছে। শনিবার সকাল ৯ টায় চাঁপাইনবাবগঞ্জের ৫টি উপজেলার ৪৫টি ইউনিয়নে ও ৪টি পৌরসভার প্রতিটি ওয়ার্ডে একযোগে করোনা টিকাদান ক্যাম্পেইন শুরু হয়েছে। ক্যাম্পেইনের প্রথম দিন প্রতিটি টিকাদান কেন্দ্রে উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে।

সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়ন কাউন্সিলে এই কর্মসূচির উদ্বোধন করেন চেয়ারম্যান তরিকুল ইসলাম। এ সময় তিনি বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার দেশব্যাপি টিকা প্রদাণের কার্যক্রম হাতে নিয়েছেন। দেশের প্রান্তিক অঞ্চলের আপামর জণসাধারণকে মরণব্যাধি করোনা ভাইরাস থেকে সুরক্ষা দিতে এই কার্যক্রম সত্যই অনবদ্য। শুধু আমার ইউনিয়ন নয় জানা মতে সকল ইউনিয়নতো বটেই ওয়ার্ডেও স্বতঃস্ফুর্তভাবে সকলে এই ভ্যাকসিন নিচ্ছেন।

এদিকে জেলার শিবগঞ্জ উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণ রোধকল্পে কোভিড-১৯ টিকা কার্যক্রমের উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুত পরীক্ষামূলক টিকা দেয়া শুরু হয়েছে। এ এলাকায় শতভাগ মানুষকে টিকার আওতায় আনা হবে। এ সময় শিবগঞ্জ পৌরসভা মিলনায়তনে পৌর মেয়র ও শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মনিরুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শিবগঞ্জ উপজেলা পরিষদের চেযারম্যান মো. নজরুল ইসলাম, বেনাউল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, আগামী ১৪ আগস্ট শনিবার থেকে করোনা ভাইরাসের টিকা দানের মূল কার্যক্রম শুরু হলেও আজ শনিবার ৭ আগস্ট থেকে জেলার ৪৫ টি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে ৬ শত জনকে পরীক্ষামূলক টিকা দেয়া শুরু হয়েছে। আর অগ্রাধিকার ভিত্তিতে সম্মুখ যোদ্ধা, বয়স্ক ও প্রতিবিন্ধীরা এই টিকা গ্রহন করবেন। এছাড়া চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৫টি ওয়ার্ড, শিবগঞ্জ পৌরসভার প্রতিটি ওয়ার্ড, রহনপুর পৌরসভা ও নাচোল পৌরসভার ওয়ার্ড সমূহে টিকা দেয়ার কার্যক্রম শুরু হয়েছে।

এদিকে ইউনিয়ন পর্যায়ে টিকা পেয়ে আনন্দ প্রকাশ করেছেন টিকা গ্রহণকারী নারী-পুরুষ।

 

 

আরপি/এসআর-১৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top