রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

ভোলাহাটে দেড় কোটি টাকার ড্রেন নির্মাণেও কাটেনি জলাবদ্ধতা


প্রকাশিত:
২ জুলাই ২০২১ ০৪:৩০

আপডেট:
২ জুলাই ২০২১ ০৪:৩৩

ছবি: মেডিকেল মোড় হতে গোহালবাড়ী ইউনিয়ন পরিষদ পর্যন্ত রাস্তার জলাবদ্ধতা

অল্প বৃষ্টিতে ভোলাহাট উপজেলার গোহালবাড়ী ইউনিয়ন পরিষদ হতে ভোলাহাট মেডিকেল মোড় পর্যন্ত রাস্তা পানিতে ডুবে চলাচলে চরম দুর্ভোগে পড়তে হতো হাজার হাজার মানুষকে। দূর্ভোগ কমাতে রাস্তাটি পূণঃসংস্কার ও পাশ দিয়ে পানি নিস্কাশনের জন্য ড্রেন নির্মাণের দাবী উঠে। দাবীর প্রেক্ষিতে গত বছরের ফেব্রুয়ারিতে ড্রেন ও রাস্তার নির্মাণ কাজ শুরু হয়ে চলতি বছরের ফেব্রুয়ারিতে শেষ হয়। শুধুমাত্র ড্রেনের কাজে ব্যয় হয় ১ কোটি ৫৮লাখ ৭২হাজার ১১৯টাকা। সরকার জনস্বার্থে এতো টাকা ব্যয় করলেও জলাবদ্ধতা পূর্বের মতোই।

১ জুলাই বৃহস্পতিবার দিন ব্যাপী হাল্কা মাঝাড়ি বৃষ্টিতে পুরো রাস্তাটিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়। হাজার হাজার মানুষের যাতায়াতে পড়তে হয় চরম ঝুঁকির মুখে। এদিকে জলাবদ্ধতার কারণে রাস্তাটিতে ছোট ছোট শিশুরা মাছ ধরছে এমন দৃশ্য সরজমিনে গিয়ে দেখা যায়।

ঐ এলাকার একজন মুদি ব্যবসায়ী মোঃ শাহীন বলেন, সরকার কোটি কোটি টাকা খরচ করে ড্রেন নির্মাণ করে দিলো জনগণের দূর্ভোগ কমাতে। কিন্তু যেই দূর্ভোগ সেই দূর্ভোগই রয়েই গেল। ঐ এলাকার বাসিন্দা মোঃ টিপু বলেন, আমার বাড়ী রাস্তার পূর্ব পাশে মসজিদ রাস্তার পশ্চিম পাশে। জলাবদ্ধতার কারণে মসজিদে নামাজ আদায় করা সম্ভব হচ্ছে না বলেও ক্ষোভ প্রকাশ করেন তিনি।

সংশ্লিষ্ট ইউনিয়ন গোহালবাড়ীর ঐ এলাকার ইউনিয়ন পরিষদ সদস্য মোঃ নজরুল ইসলাম জানান, সরকার কোটি কোটি টাকা খরচ করে ড্রেন নির্মাণ করেছে। কিন্তু স্থানীয়ভাবে সঠিক পরিকল্পনা না করে অপরিকল্পিত ড্রেনের ডিজাইন করায় পানি নিস্কাশন হচ্ছে না। তাই অল্প বৃষ্টিতে পূর্বের মত জলাবদ্ধতা সৃষ্টি হয়ে চরম দুর্ভোগে পড়েছেন মানুষ।

একজন ভ্যানচালক মোঃ রফিকুল ইসলাম জানান, আগের খারাপ ড্রেন ও রাস্তার চেয়ে এখনি রাস্তা ড্রেন খারাপ বেশি। অপর একজন ব্যবসায়ী মোঃ আজম আলী জানান, সরকার কোটি কোটি টাকা খরচ করে মানুষের উপকার হবে। কিন্তু তার উল্টোটা হয়েছে এ রাস্তায়। জলাবদ্ধতার কারণে নতুন নির্মাণাধীন রাস্তা ভেঙ্গে পড়ার আশঙ্কা রয়েছে।

সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুল কাদের জানান, অল্প পানিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে চরম দুর্ভোগে পড়েছে পথচারী। এলাকাবাসী এ জনদূর্ভোগ থেকে মুক্তি পেতে চান এবং অপরিকল্পিত ড্রেন নির্মাণে সরকার অর্থ ক্ষতি করায় তদন্ত করে ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন। 

 

 

আরপি/এসআর-২২



আপনার মূল্যবান মতামত দিন:

Top