রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

ভোলাহাটে লকডাউন ভঙ্গ করায় অটো চালকসহ ৯ জনের সাজা


প্রকাশিত:
২ জুন ২০২১ ০৩:০৯

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৫:১৫

ছবি প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ জেলায় ২য় ধাপের লকডাউনের ১ম দিনে ভোলাহাটে লকডাউনে স্বাস্থ্যবিধি ভঙ্গের অপরাধে মোবাইল কোর্টে অটো চালক ও যাত্রীদের সাজা প্রদান করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শেখ মেহেদী ইসলাম।

মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (অঃচাঃ) মোঃ শেখ মেহেদী ইসলাম নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্বে থেকে উপজেলার বিভিন্ন স্থানে এই মোবাইল কোর্ট পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে দিন দিন জনমনে আতঙ্ক বিরাজ করছে। ফলে ২য় ধাপের লকডাউনে ভোলাহাট উপজেলায় লকডাউন সফল করতে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।

তিনি বলেন, উপজেলার বিভিন্ন রাস্তায় স্বাস্থ্যবিধি অমান্য করে চলছে যাত্রীবাহি পরিবহন। এক একটি অটোতে গাদাগাদি যাত্রী পরিবহন করছে এতে করোনা বিস্তারের আশঙ্কা রয়েছে। এ জন্য যে সব গণপরিবহন চলাচল করছে তাদের আইনের আওতায় এনে মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো বলেন, ১ জুন মঙ্গলবার স্বাস্থ্যবিধি লংঘন করার অপরাধে অটোতে উঠে রাজশাহী ও ঢাকা যাওয়ার উদ্দেশ্যে যাওয়ার পথে মোবাইল কোর্ট পরিচালনা করে অটো চালকসহ ৯ জনকে সাজা প্রদান করা হয়।

তিনি আরো বলেন, যারা লকডাউন অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি সকলকে লকডাউন মেনে চলার আহ্বান জানান। যারা লকডাউন মানবেন না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।

এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুল হামিদ জানান, ১ জুন মঙ্গলবার ৫জনের এন্টিজেন পরীক্ষা করা হলে ১ জনের পজেটিভ ফলাফল আসে। তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করেন। ভোলাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মোঃ মাহবুবুর রহমান জানান, ২য় ধাপের লকডাউনে উপজেলার সর্বত্রই পুলিশ ব্যাপক তৎপর রয়েছেন।

আরপি/ এসআই



আপনার মূল্যবান মতামত দিন:

Top