রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

চাঁপাইনবাবগঞ্জে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন


প্রকাশিত:
২ মার্চ ২০২১ ২২:৫৫

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ২০:০৮

ছবি প্রতিনিধি

“আর নয় সড়কে মৃত্যু, শান্তি ও নিরাপদ হোক পথিকের পথচলা” শ্লোগাণে সড়ক দূর্ঘটনার প্রতিবাদ ও নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন কর্মসূচী হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

মঙ্গলবার বেলা ১১টায় নবাবগঞ্জ সরকারী কলেজের সামনে এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে বেটার চাঁপাইনবাবগঞ্জ নামে ফেসবুক ভিত্তিক একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন।

এ সময় মানববন্ধনে উপস্থিত বক্তারা বলেন, জেলায় ব্যাটারি চালিত ত্রি-চক্রযান অটো রিক্সার পরিমান দিনদিন বৃদ্ধি পাচ্ছে। যা পরিচালিত হচ্ছে অপেশাদার অপ্রাপ্ত বয়স্ক লাইসেন্স বিহিন চালক দ্বারা। এরা রাস্তায় যত্রতত্র গাড়ি থামিয়ে যাত্রি উঠানামাতে ব্যস্ত থাকে। ফলে ঘটে যায় দূর্ঘটনা।

এছাড়া শহরের ট্রাফিক ব্যবস্থা এতটাই নাজুক যে শহরের অলিগলি দিয়ে চলাচলকারী বেপড়োয়া মটরসাইকেল তো বটেই দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর সোনামসজিদ শুল্ক স্থলবন্দরের সাথে সংযুক্ত বিশ্ব রোড দিয়ে প্রতিনিয়ত চলাচলকারী পণ্যবাহী ট্রাকগুলোতে চালকের আসনে আসীন চালক হেলপার নাকি প্রকৃত চালক কিংবা প্রকৃত চালক হলে তার ড্রাইভিং লাইসেন্স আছে কিনা তা কখনো খতিয়ে দ্যাখা হয়না, বরং পৌর এলাকার কয়েকটি মোড়ে পুলিশ বিভাগ পরিচালিত ট্রাফিক ব্যবস্থা শুধুমাত্র মটরসাইকেল চালকদের ভুলত্রুটি দেখতে ব্যস্ত সময় পার করেন।

আর তাই শহরের কোলাহলপূর্ণ রাস্তাগুলোতে গতিসীমা সীমিতকরণ নির্মাণ, বিভিন্ন সাইন বোর্ড দিয়ে দৃষ্টি আকর্ষণ, বিশ্বরোড মোড় ও বারোঘরিয়া পিস্তল চত্ত্বরে ওভার পাশ বা ফুট ওভার ব্রিজ নির্মাণ, ট্রাফিক বিভাগকে অদক্ষ চালক ও ফিটনেসবিহীন গাড়ী চলাচলে কড়াকড়ি নিশ্চিতকরণ, বিশ্বরোড মোড় থেকে সোনামসজিদ স্থলবন্দর জিরো পয়েন্ট পর্যন্ত রাস্তা চারলেনে প্রশস্তশরণসহ মোট ১০ দফা দাবী পেশ করা হয় মানববন্ধন থেকে।

এ সময় মানববন্ধনে বেটার চাঁপাইনবাবগঞ্জ ফেসবুক গ্রুপের এডমিন প্যানেলের সদস্য শামিম আখতার বিপ্লব, সোহেল বিশ্বাস, মিনহাজুল ইসলাম, আবু আব্দুল্লাহ কাফী, মেহেদী মেরাজ, মিজান আলী, শরফিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। পরে মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর নিরাপদ সড়কের দাবীতে করা মানববন্ধনের ১০ দফা দাবী সম্বলিত একটি স্মারকলিপি প্রদাণ করা হয়।

আরপি/ এসআই-২



আপনার মূল্যবান মতামত দিন:

Top