রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ


প্রকাশিত:
২১ ফেব্রুয়ারি ২০২১ ০১:০৬

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ২২:১৮

ছবি প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের দুস্থ, অসহায় ও স্বামী পরিত্যক্তা নারীদের মাঝে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সেলাই মেশিন প্রদাণ করা হয়েছে।

এ উপলক্ষ্যে শনিবার বিকাল সাড়ে ৪টায় শহরের শিশু শিক্ষা নিকেতন স্কুলে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এ সময় বীর মুক্তিযোদ্ধা মনিম- উদ-দৌলা চৌধুরীর সভাপতিত্বে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার কার্যনির্বাহী কমিটির সদস্য ও জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি।

এ সময় জেলা আওয়ামীলীগের সদস্য শাহজালাল শাহীনের সশেখ হাসিনার উপহার সঞ্চলনায় অন্যান্যের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের জেলা শাখার সভাপতি ডা. গোলাম রাব্বানী, বিশিষ্ট কৃষিবিদ ড. সাইফুল ইসলাম, জেলা বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুল হাই, জেলা যুবলীগ নেতা মেসবাহুল জাকের প্রমুখ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, শেখ হাসিনা একজন নারী হওয়ায় নারীদের দুঃখ দূর্দশা বুঝতে পারেন। আর তাই বিভিন্ন সময় তিনি দুস্থ, অসহায় ও স্বামী পরিত্যক্তা নারীদের স্বাবলম্বী করতে সেলাই মেশিন, নগদ অর্থসহ বিভিন্নভাবে সাহায্য দিয়ে থাকেন। এরই অংশ হিসেবে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের নারীদের মাঝে সেলাই মেশিন প্রদাণ করলেন। যেন তারা পুরুষ মুখাপেক্ষি না হয়ে নিজেরাই কিছু করে তাদের সংসার পরিচালনা করে নিজে ভালো থাকতে পারে।

অনুষ্ঠানে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৪০ জন নারীর হাতে সেলাই মেশিন ও ৫ জন দুস্থ নারীকে ২০ হাজার টাকা করে ১ লক্ষ টাকার অনুদানের চেক তুলে দেন অতিথিবৃন্দ।

আরপি/ এসআই-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top