রাজশাহী বৃহঃস্পতিবার, ৩০শে মে ২০২৪, ১৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


বিএডিসি গুদাম কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগ


প্রকাশিত:
১৮ সেপ্টেম্বর ২০২৩ ০৭:৪৪

আপডেট:
১৮ সেপ্টেম্বর ২০২৩ ০৭:৫০

ফাইল ছবি

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার বিএডিসি’র বাফার স্টক গুদামের গুদাম রক্ষক রবিউল হাসানের বিরুদ্ধে ডিলারদের নিকট থেকে ঘুষ গ্রহন করার লিখিত অভিযোগ পাওয়া গেছে।

রোববার (১৭ সেপ্টেম্বর) আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন মেসার্স সজীব সাহাসহ উপজেলার একাধিক ডিলার।

অভিযোগে সূত্রে জানা গেছে, রবিউল হাসান এক মাস পুর্বে সান্তাহার সারের বাফার গুদামে যোগদানের পর থেকে ডিলারদের নানা ধরনের হয়রানী করে আসছেন। গুদামে মজুত তিউনিশিয়া ও মরক্কো থেকে আমদানী করা টিএসপি (ট্রিপল সুপার ফসফেট) সার মজুত রয়েছে। এই দুই প্রকার টিএসপি সারের মধ্যে কৃষক ও ডিলার চাহিদা বেশী তিউনিশিয়ার টিএসপি সারের। এই চাহিদাকে কাজে লাগিয়েছেন গুদাম রক্ষক। তাঁর বিরুদ্ধে অভিযোগ তিনিসার বিক্রয় ও সরবরাহ করতে গিয়ে তিউনিশিয়ার টিএসপি’র জন্য প্রতিবস্তার জন্য ৬০ থেকে ৮০ টাকা করে ঘুষ গ্রহন করেন।

আরও পড়ুন: ইন্টারনেটের সর্বনিম্ন মেয়াদ ৭ দিন, ১৫ অক্টোবর থেকে কার্যকর

ঘুষের টাকা দিতে রাজি না হলে ডিলাদের মরক্কো থেকে আমদানী করা টিএসপি সার দেওয়া হয়। বাজারে চাহিদা না থাকায় মরক্কো টিএসপি নিয়ে বিপাকে পড়েন ডিলাররা। অভিযোগে আরও বলা হয়েছে গুদামে মজুত ওই দুই প্রকার টিএসপি সারের অনুপাত হিসাবে বিক্রয় ও সরবরাহ করার বিধি-বিধান মানছেন না গুদাম রক্ষক ও উপ-পরিচালক রবিউল হাসান। তিনি তার ভাইসহ দুই বহিরাগত লোক দিয়ে ঘুষের টাকা উত্তোলন করেন। এই অবস্থা থেকে রক্ষা পাওয়ার ডিলাররা উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা সার ও বীজ মনিটিরিং কমিটির সভাপতিকে ওই অভিযোগ দিয়েছেন।

এ বিষয়ে মুঠোফোনে যোগাযোগ করা হলে গুদাম রক্ষক ও উপ-পরিচালক রবিউল হাসান, ডিলারদের অভিযোগ সত্য নয় দাবী করে বলেন, এ ধরনের কর্মকান্ডের কোন সুযোগ নেই। এখানে নতুন হিসাবে আমার কাজের সুবিধার জন্য বিশ্বস্থ লোক রাখতে পারি। তবে আগামী দুই মাস পর প্রয়োজন হবে না।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও সার-বীজ মনিটরিং কমিটির সভাপতি টুকটুক তালুকদার বলেন, আমি সরকারি কাজে বিকাল পর্যন্ত বগুড়ায় ছিলাম। ফলে অভিযোগটি এখনো হাতে পাইনি। তবে হাতে পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

 

 

আরপি/এসআর-০৩


বিষয়: বিএডিসি


আপনার মূল্যবান মতামত দিন:

Top