রাজশাহী শুক্রবার, ২৩শে এপ্রিল ২০২১, ১০ই বৈশাখ ১৪২৮


টাকার ভাগবাটোয়ারা নিয়ে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১২


প্রকাশিত:
৩০ মার্চ ২০২১ ১১:৩৪

আপডেট:
২৩ এপ্রিল ২০২১ ০২:৫৯

ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জ পৌর এলাকার চক-কোবদাসপাড়া ও দত্তবাড়ী মহল্লায় সিসি ব্লকের টাকা ভাগবাটোয়ারা নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে পুলিশসহ উভয় পক্ষের অন্তত ১২ জন আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে ৫টি বাড়িঘর ভাঙচুর করা হয়। রবিবার রাত থেকে সোমবার (২৯ মার্চ) দুপুর পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে ইউনাইটেড কনসোডিয়ামের মাধ্যমে হুন্দাই প্রজেক্ট (কাজীপুর নৌকা ঘাট) এলাকায় সিসি ব্লকের টাকা উত্তোলন করে আসছে বেলাল গ্রুপের লোকজন। কিন্তু হঠাৎ করেই বেলাল গ্রুপকে বাদ দিয়ে হোসেন আলী কাউন্সিলর গ্রুপ এই টাকা উত্তোলন শুরু করলে রবিবার সকালে উভয় পক্ষের মধ্যে কথাকাটাকাটি এবং একপর্যায়ে সংঘর্ষ বাধে।

৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি আজগর আলী জানান, কাজিপুর নৌকা ঘাট এলাকায় সিসি ব্লক তৈরির ৯০ হাজার টাকা ভাগবাটোয়ারাকে কেন্দ্র করে ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হোসেন আলী ও আওয়ামী লীগ নেতা বেলাল হোসেনের সঙ্গে কথাকাটাকাটি হয়। এরই জের ধরে রবিবার রাত ১১টা থেকে সোমবার দুপুর পর্যন্ত দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে।

৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হোসেন আলী জানান, সিসি ব্লক তৈরির ৯০ হাজার টাকা ভাগাভাগি নিয়ে বেলালোর সঙ্গে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে তার লোকজন আমাদের ওপর হামলা চালায়।

অপরদিকে আওয়ামী লীগ নেতা বেল্লাল হোসেনকে বার বার তারা মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

সিরজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী জানান, সংঘর্ষে তিন পুলিশ সদস্য আহত হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

আরপি/ এসআই-৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top