রাজশাহী মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১


থমকে আছে হাজারো প্রেমের গল্প


প্রকাশিত:
১৫ জুলাই ২০২১ ০২:৩২

আপডেট:
১৬ এপ্রিল ২০২৪ ২২:৫৯

ছবি: সংগৃহীত

হঠাৎ থমকে গেলো পৃথিবী। অজানা এক থাবায়, থমকে গেলো নূরের স্বপ্ন। সে যে স্বপ্ন দেখেছিলো কোন এক রাজকন্যাকে নিয়ে ঘর বাঁধার। বাঁধা ঘরে অজানা থাবায় হয়ে গেছে সবকিছু এলোমেলো। সাজানো ঘর অপরূপ হাসি, বৃষ্টিতে ভিজে হাতে হাত রেখে হাটাহাটি সবই যে আজ পাহাড় সমান স্মৃতি।

বলছি সেই রূপন্তি নামের মেয়েটি কথা, যে ভালোবেসে ছিলো নূর নামের সেই ছেলেটিকে। যাদের খুনসুটিতে মেতে থাকতো পুরো রাজশাহী কলেজ ক্যাম্পাস। কলেজ মাঠের সেই গল্প আড্ডা প্রতি মূর্হতেই মনে করে দেয় নূরের কথা। এই নূর শোন আজ দুপুরের মিল অফ রাখবি, আমি রান্না করে নিয়ে আসবো। আর কাকে বলবে রুপন্তি?

পদ্মার ধারে, নদীর পাড়ে, টি-বাঁধের রাস্তায় আপন মনে ঘুরে বেড়ানো, মাঝে মধ্যে নিউ মার্কেটের পুড়ি-সিংগারা, সাথে গল্পকথার ফুচকাটা সব মিলিয়ে খারাপ ছিলো না। তবুও কেন এমন হলো? নূরের বকাঝকা, রাগ, অভিমান সব হারিয়ে গেলো। হারিয়ে গেলো সবকিছু রয়ে গেলো কত স্মৃতি।

গত সন্ধ্যায় আবদ্ধ ঘরে বৃষ্টি মুখর জানালা দিয়ে এখনো নূরকে খুঁজে ফিরে রুপন্তি। ফিরে পেতে চাই মুক্ত পৃথিবীতে সেই স্মৃতিগুলো। ১৭ মার্চের বিকেলে দেখা হয়েছিল মানুষটির সাথে। শেষ দেখা হওয়ার শেষ বেলায় ছেলেটি নিজের হাত বাড়িয়ে দিল। মেয়েটা হাতটা ছুঁতে চেয়েও পারল না লজ্জায়। বলল আজ নয়। আবার তো দেখা হবে..। তারপরেই চেনা পৃথিবীটা বদলে গেল রাতারাতি। অজানা সেই থাবায়। যে থাবায় হারিয়ে গেলো নূর নামের সেই ছেলেটি।

এই নূর উঠ উঠ কলেজ যাবি না? উঠ.... দেরি হয়ে যাচ্ছে। আর কত ঘুমাবি?
ইস মা আর একটু ঘুমাই না....
উঠ বলছি.... মা পানি ছিটাতেইৃ ঘুম ভাঙতে আতকে উঠে নূর। ভাইয়া চল কলেজ যাওয়ার পথে আমাকে স্কুলে নামিয়ে দিয়ে আয়।

আর এমনি ভাবে দূঃস্বপ্নের দিশেহারা দিনগুলো পেছনে ফেলে আগের মত সুস্থ একটি পৃথিবীতে ফিরবে রূপন্তিরা এমনটিই প্রত্যাশা সকলের।

আরপি/ এসআই

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top