রাজশাহী সোমবার, ১৫ই জুলাই ২০২৪, ১লা শ্রাবণ ১৪৩১


করোনা আতঙ্কের মধ্যেই স্কুলছাত্রীর বিয়ের আয়োজন


প্রকাশিত:
১১ এপ্রিল ২০২০ ০৪:১০

আপডেট:
১৫ জুলাই ২০২৪ ১৩:৩৪

ছবি: সংগৃহীত

চারদিকে করোনা আতঙ্ক। দিকে দিকে ছড়িয়ে পড়ছে প্রাণঘাতি করোনা ভাইরাস। আর এর সংক্রমণ ঠেকাতে চলছে সচেতন কার্যক্রমের হিড়িক। এরই মধ্যে গোপনে বিয়ের আয়োজন চলছিল নবম শ্রেণির ছাত্রীর।

ঘটনাটি জানার পর তাৎক্ষণিক বিয়ে বন্ধ করে বর ও কনে পক্ষকে জরিমানা করেন সাতক্ষীরার দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজিয়া আফরিন।

জানা গেছে, দেবহাটার পারুলিয়া বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রীর সঙ্গে সাতক্ষীরা সদর উপজেলার আবু সাঈদের গোপনে বিয়ের আয়োজন করা হয়। শুক্রবার দুপুরে পারুলিয়া বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় ওই স্কুলছাত্রীর বাড়িতে শুরু হয় বিয়ের অনুষ্ঠান।

দেবহাটা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার সাহা বলেন, পুলিশের কাছে সংবাদ আসে গোপনে স্কুলছাত্রীর বিয়ের আয়োজন করা হয়েছে। পরে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। প্রথমে ছেলে ও মেয়ে পক্ষের পরিবার বিষয়টি অস্বীকার করে। পরে বিয়ের বিষয়টি নিশ্চিত হয়ে ইউএনওকে জানানো হয়।

দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজিয়া আফরিন বলেন, করোনা দুর্যোগকালীন স্কুলছাত্রীর বিয়ের আয়োজন দুঃখজনক। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে বাল্যবিয়ে নিরোধ আইনে মেয়ে পক্ষকে ১০ হাজার ও ছেলে পক্ষকে সাত হাজার টাকা জরিমানা করে বিয়ে বন্ধ করে দেয়া হয়েছে।

 

আরপি/ এমবি



আপনার মূল্যবান মতামত দিন:

Top