রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


স্ত্রীকে হত্যা করে ১১ বছর পালিয়েও রেহাই হলো না স্বামীর


প্রকাশিত:
১৫ নভেম্বর ২০২২ ০৯:২২

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৬:১৮

ছবি: সংগৃহীত

শেরপুরের শ্রীবরদীতে স্ত্রী হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক স্বামীকে ১১ বছর পর গ্রেফতার করেছে র‌্যাব-১৪।

রোববার (১৩ নভেম্বর) রাতে র‍্যাব-১৪ সিপিসি-১ জামালপুর ক্যাম্পের একটি দল জামালপুর সদরের নান্দিনা এলাকার আত্মীয়ের বাড়ি থেকে তাকে গ্রেফতার করে।

জানা গেছে, আসামি ফুরকান আলী (৩৫)। তিনি উপজেলার কেল্লাকান্দি গ্রামের ময়দান আলীর ছেলে। স্ত্রীকে হত্যার পর তিনি ১১ বছর ধরে আত্মগোপনে ছিলেন।

মামলা সূত্রে র‌্যাব জানিয়েছে, ফুরকান আলীর সাথে শ্রীবরদী থানার ঘেরামারা গ্রামের জব্বার আলীর মেয়ে ভিকটিম জহুরা বেগমের ৬ বছর আগে বিয়ে হয়। কিছুদিন পরই জুয়ায় আসক্ত হয়ে যৌতুকের দাবিতে ভিকটিমকে শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে। যৌতুকের টাকা দিতে না পারায় এক পযার্য়ে ২০১১ সালের জুলাই মাসের দুই তারিখ রাতে ভিকটিমকে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখে। পরে ভিকটিমের ভাই ভোরে মোবাইল ফোনে খবর পেয়ে তার বাবা-মাসহ বাড়ির লোকজনকে নিয়ে বোনের বাড়িতে আসেন।

ভিকটিমের গলা ও স্তনসহ শরীরের বিভিন্ন অঙ্গে জখমের চিহ্ন দেখে স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করে জানতে পারেন যে, তারা মধ্যরাতে ভিকটিমের চিৎকার শুনেছেন। পরে তারা ভোরবেলা আসামির ঘরে ভিকটিমের ঝুলন্ত লাশ দেখতে পান।

এ ঘটনায় ভিকটিমের ভাই ফজলুল হক বাদী হয়ে শ্রীবরদী থানায় একটি মামলা দায়ের করেন। এদিকে, হত্যাকাণ্ডের পর থেকেই আসামি ফুরকান আলী আত্মগোপনে চলে যায়। এসময়ে দেশের বিভিন্নস্থানে কখনও অটোচালক, শ্রমিক, দিনমজুর, বাসের হেলপার পেশায় পরিচয় দিয়েছেন।

পরবর্তীতে আদালত আসামি ফুরকান আলীকে মৃত্যুদণ্ড ও অর্থদণ্ড প্রদান করেন। ওই ঘটনায় র‌্যাব-১৪ বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে আসামির অবস্থান নিশ্চিত করে গ্রেফতার করে।

 

আরপি/এসআর-০৬


বিষয়: গ্রেফতার


আপনার মূল্যবান মতামত দিন:

Top