রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

চাঁপাইনবাবগঞ্জ

বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের ৪৯তম শাহাদাতবার্ষিকী পালিত


প্রকাশিত:
১৫ ডিসেম্বর ২০২০ ০৩:৩৬

আপডেট:
১৫ ডিসেম্বর ২০২০ ০৩:৪০

 

চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের ৪৯তম শাহাদাতবার্ষিকী। এ উপলক্ষে সোমবার সকাল ৯টায় চাঁপাইনবাবগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট ও জেলা প্রশাসনের উদ্যোগে পৌর এলাকার রেহাইচরে অবস্থিত বীরশ্রেষ্ঠের স্মৃতিস্তম্ভে জাতীয় পতাকা উত্তোলন ও পুস্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে দিনের কার্যক্রম শুরু হয়।
এ সময় প্রথমে তাঁর স্মৃতিস্তম্ভে পুস্পার্ঘ্য অর্পণ করেন সংরক্ষিত নারী আসনের সাংসদ ফেরদৌসী ইসলাম জেসি, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব ও সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা মোস্তাক হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) একেএম তাজকির-উজ জামান, অতিরিক্ত পুলিশ সুপার মোহম্মদ মাহবুব আলম খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্রনাথ ওঁরাও, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) জাকিউল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. তসিকুল ইসলাম তসি, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল ইসলাম সরকার, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজনিন আখতার, সহকারী কমিশনার চন্দন কর, রওশনা জাহান, আশিষ মমতাজ, জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক আব্দুল হাই, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আজিজুর রহমান, ঘাতক দালাল নির্মুল কমিটির জেলা সভাপতি আলহাজ¦ মো. আব্দুস সামাদ, নবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. মোজাফফর হোসেনসহ বীরমুক্তিযোদ্ধাবৃন্দ, বিভিন্ন সরকারি দপ্তর ও সংগঠনের সদস্যবৃন্দ।

পরে জাতীয় পতাকা উত্তোলন ও তাঁর রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

এদিকে ঐতিহাসিক সোনামসজিদ প্রাঙ্গণে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর ও মেজর নাজমুল ইসলাম এর সমাধিস্থলে এবং সোনামসজিদ স্থলবন্দর জিরো পয়েন্টের গণকবরেও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

উল্লেখ্য, ১৯৭১ সালে ১৪ ডিসেম্বর বিজয়ের উষালগ্নে মহানন্দা নদীর পাদদেশ রেহাইচরে মহান মুক্তিযুদ্ধের অন্যতম লড়াকু বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর পাকহানাদার বাহিনীর সাথে সম্মুখযুদ্ধে শহীদ হন। পরে তার মৃতদেহ ঐতিহাসিক সোনামসজিদ প্রাঙ্গনে সমাহিত করা হয়।

 

আরপি/এসকে 



আপনার মূল্যবান মতামত দিন:

Top