রাজশাহী সোমবার, ২৩শে নভেম্বর ২০২০, ১০ই অগ্রহায়ণ ১৪২৭

চাঁপাইনবাবগঞ্জ

শিবগঞ্জে সড়ক ‍দুর্ঘটনায় নিহতদের পরিবারের দায়িত্ব নেওয়ার আশ্বাস এমপি শিমুলের


প্রকাশিত:
২১ নভেম্বর ২০২০ ২০:৫৯

আপডেট:
২১ নভেম্বর ২০২০ ২১:০১

 

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় ধান বোঝাই ভুটভুটি উল্টে রাস্তার পাশে খাদে পড়ে নিহত হয় ৮ জন শ্রমিক। নিহতদের পরিবারের দায়িত্ব নেওয়ার আশ্বাস দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

শনিবার (২১ নভেম্বর) সকালে নিহতদের পরিবারের সদস্যদের দেখতে গিয়ে তিনি এই আশ্বাস দেন। এ সময় বালিয়াদিঘী নুরাণী হাফিজিয়া মাদ্রাসা মাঠে আয়োজিত এক শোক সভায় নিহত-আহত সকলের পরিবারের দায়িত্ব নেয়ার ঘোষণা দেন ডা. শিমুল এমপি।

শোক সভায় তিনি নিহত সকল পরিবারের সদস্যের হাতে নগদ অর্থ তুলে দেন। এছাড়াও তিনি স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে নির্দেশ দেন নিহিত-আহত ১৬ জনের পরিবারকে ষোলটি ভিজিএফ কার্ডের ব্যবস্থা করে দিতে। নিরুপায় পরিবারগুলোকে চাল-ডাল-তেল সহ একমাসের খাদ্য সামগ্রীও দেয়া হয় ওই সময়। শোক সভায় ডা. শিমুল এমপি বলেন, যারা আহত হয়েছেন তাদের সকলের চিকিৎসা খরচ আমি শিমুল সরকারী খরচে না পারলেও নিজ তহবিল থেকে প্রদান করবো। তাছাড়াও নিহত ৮ জন কৃষি শ্রমিকের পরিবারকে তাদের নিজস্ব জমির উপর ঘর নির্মাণেরও ঘোষণা দেন এমপি।

এ সময় নিহতদের স্মরণে আয়োজিত শোক সভায় অন্যান্যের মধ্যে ঢাকাস্থ চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতির সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মাহতাব উদ্দিন, সোনামসজিদ সিএ্যান্ডএফ এ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক সোহেল আহমেদ পলাশ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তোজাম্মেল হক, সোনামসজিদ শ্রমিক সমন্বয় কমিটির সভাপতি সাদেকুল ইসলামসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গত বৃহস্পতিবার (১৯ নভেম্বর) ভোর সাড়ে ৪টায় শিবগঞ্জ উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়নের সোনাপুর-বারিক বাজার সড়কের ভাঙা ব্রিজের কাছে ধান বোঝাই ভুটভুটি উল্টে রাস্তার পাশে খাদে পড়ে গেলে ধানের বস্তার নিচে চাপা পড়ে ৮ জন কৃষিশ্রমিক নিহত হন। আর এই ঘটনায় আহত অবস্থায় এখনো চিকিৎসাধীন রয়েছেন আরও ৮ জন।

 

আরপি/এসকে




আপনার মূল্যবান মতামত দিন:

Top