রাজশাহী মঙ্গলবার, ১৫ই জুন ২০২১, ২রা আষাঢ় ১৪২৮

চাঁপাইনবাবগঞ্জে ডিবির এসআই জাহিদের বিরুদ্ধে মানববন্ধন


প্রকাশিত:
১১ অক্টোবর ২০২০ ১৬:০১

আপডেট:
১৫ জুন ২০২১ ০৯:২১

এসআই জাহিদের বিরুদ্ধে বিক্ষোভ। ছবি: প্রতিনিধি

বাংলাদেশ আওয়ামী যুবলীগ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক রঞ্জু আহমেদকে কোন অভিযোগের ভিত্তি ছাড়াই ষড়যন্ত্রমূলক ও অন্যায়ভাবে আটক করে লাঞ্ছিত এবং প্রাণনাশের হুমকি দেয়ার প্রতিবাদে ডিবি পুলিশের এসআই মো. জাহিদের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। রোববার বেলা সাড়ে ১১টায় চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সামনে এই মানববন্ধনের আয়োজন করে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডবাসী।

এ সময় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সাবেক ছাত্রনেতা রঞ্জু আহমেদ অভিযোগ করে বলেন, আমি দীর্ঘদিন থেকে সুনামের সাথে ছাত্র রাজনীতি করে আসছি। এরই ধারাবাহিকতায় ছাত্র রাজনীতি থেকে বর্তমানে বাংলাদেশ আওয়ামী যুবলীগ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছি। আর আসন্ন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর হিসেবে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। কিন্তু একটি কুচক্রী মহল আমার উন্নতিতে ঈর্ষান্বিত হয়ে আমার সুনাম নষ্ট করতে ডিবি পুলিশের এসআই মো. জাহিদকে হাত করে কোন অভিযোগ ছাড়াই আমাকে আটক করায়। পরে জাহিদ আমাকে চাঁদাবাজ বলে আখ্যায়িত করে। কিন্তু আমাকে অন্যায়ভাবে আটকের প্রতিবাদ করতে গেলে এসআই জাহিদ আমাকে মাদক দিয়ে মাদক মামলায় ফাঁসিয়ে দেবার হুমকি দেয়। এছাড়া কোথাও কোন অভিযোগ করলে ক্রসফায়ার করে প্রাণে মেরে ফেলারও হুমকি দেয়। আর প্রাণে বাঁচতে চাইলে মোটা অংকের চাঁদা দাবী করে সে।

আর তাই ডিবি এসআই জাহিদের স্বেচ্ছাচারিতা ও চাঁদাবাজির হাত থেকে রেহায় পেতে এলাকাবাসীকে সাথে নিয়ে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কাছে সহযোগীতা প্রার্থনা করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক রঞ্জু আহমেদ।

পরে জেলা প্রশাসকের কাছে একটি স্মারকলিপি প্রদাণ করেন মানববন্ধনে আসা এলাকাবাসী।

তবে এ বিষয়ে ডিবি পুলিশের এসআই জাহিদ তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অস্বীকার করে বলেন, ৭ বছর কাতারে থাকার পর এ মাসের ২ তারিখে দেশে ফেরেন রঞ্জু। এ সময় বিদেশে তার সাথে থাকা একজন বাড়িতে দেবার জন্য তাকে স্বর্ণের বার দেন যা তিনি আত্মসাৎ করেছেন বলে ভূক্তভোগী পরিবার অভিযোগ করেন। আর এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাব কাছে যাওয়া হয় এবং আগামীকাল এ বিষয়ে একটি মিমাংসার কথাও রয়েছে। কিন্তু তার আগেই কেন তিনি আমার বিরুদ্ধে মানববন্ধন করলেন তা আমার বোধগম্য নয়। 

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top