রাজশাহী মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১

বিনা উদ্ভাবিত আমন ধানের সম্প্রসারণে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত


প্রকাশিত:
১৯ জুন ২০২০ ০০:১৮

আপডেট:
৭ মে ২০২৪ ১৩:৫৪

চাঁপাইনবাবগঞ্জে বিনা উদ্ভাবিত আমন ধানের চাষাবাদ সম্প্রসারণ শীর্ষক কৃষক প্রশিক্ষণ কর্মশালা-২০২০ অনুষ্ঠিত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগীতায় এবং বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইন্সটিটিউট-বিনা ময়মনসিংহের রাজস্ব তহবিলের অর্থায়নে এই কৃষক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইন্সটিটিউট-বিনা চাঁপাইনবাবগঞ্জ উপকেন্দ্র।

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার দুপুর ১২ টায় বিনা’র মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় বিনা উপকেন্দ্রের ইনচার্জ উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. হাসানুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, কৃষি সম্পসারণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক কৃষিবিদ মুহাম্মদ নজরুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ কানিজ তাসনোবা।

প্রশিক্ষণ কর্মশালার আলোচনা সভায় বক্তারা স্বল্প সেচে কম জীবনকালের অধিক ফলনশীল বিনা উদ্ভাবিত আমন ধানের চাষাবাদ সম্প্রসারণে কৃষকদের এগিয়ে আসার আহ্বান জানান।

এ সময় বিনা’র বৈজ্ঞানিক কর্মকর্তা সৈয়দ তানভীর আবির, মো. গোলাম মোস্তফাসহ ৮০ জন কৃষক উপস্থিত ছিলেন।

পরে প্রশিক্ষণ শেষে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইন্সটিটিউট উদ্ভাবিত বিনা-১৬, বিনা-১৭ ও বিনা-২২ জাতের বীজ ৫ কেজি করে ৮০ জন কৃষককে প্রদাণ করা হয়।

 

আরপি/এমএএইচ-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top