রাজশাহী রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জ

গোমস্তাপুরে কালভার্টে বাঁধ দেয়ায় সামান্য বৃষ্টিতে রাস্তায় হাটু পানি


প্রকাশিত:
১০ জুন ২০২০ ০৬:১৭

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ১৫:৪৬

গোমস্তাপুরে কালভার্টে বাঁধ দেয়ায় সামান্য বৃষ্টিতে রাস্তায় হাটু পানি

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ি ইউনিয়নের একটি কালভার্টে বাঁধ দেয়া ফলে পানি নিষ্কাশনে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ উঠেছে। আর এ বিষয়ে গত ১ জুন সোমবার উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন উপজেলার বাঙ্গাবাড়ি ইউনিয়নের দাঁড়িপাতা গ্রামের মুক্তিযোদ্ধা বাসেত আলী।

লিখিত অভিযোগে তিনি বলেন, বাঙ্গাবাড়ি ইউনিয়নের শিবরামপুরগামী রাস্তার গোয়ালমোড় নামক স্থানে নির্মিত কালভার্টটি গায়ের জোর দেখিয়ে মাটি ও বালু ভর্তি বস্তা দিয়ে বন্ধ করে দেয় ওই এলাকার আজিজুল হক। ফলে সামান্য বৃষ্টিতে চলাচলের ওই রাস্তাটিতে হাটু পানি জমে যায়। আর এতেই ওই রাস্তা দিয়ে চলাচলাকারী যানবাহন ও জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। আর এই বিষয়টি নিয়ে একাধিকবার বাঙ্গাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হলেও অবস্থার কোন রকম উন্নতি হয়নি।

এ বিষয়ে অভিযুক্ত আজিজুল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এত কিছুর পরেও ওই কালভার্ট দিয়ে যে অতি সামান্য পরিমান পানি নিষ্কাশন হচ্ছে তাতে তার বসত বাড়ির প্রচন্ড ক্ষতি হচ্ছে।
এদিকে উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান জানান, তার বরাবর এ সংক্রান্ত একটি অভিযোগ মুক্তিযোদ্ধা বাসেত আলী করেছেন এবং এ বিষয়ে বাঙ্গাবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশনা দেয়া হয়েছে।
আর বাঙ্গাবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. সাদিরুল ইসলাম বলেন, বিষয়টি আগেও আমি শুনেছি। তাছাড়া নানা ব্যস্ততার কারণে তাদের বিষয়টি খতিয়ে দেখা হয়নি। তবে উপজেলা নির্বাহী অফিসার কালভার্টের বিষয়টি নিয়ে উভয়পক্ষকে ডেকে সমাধান করতে নির্দেশ দিয়েছেন এবং সে মোতাবেক দুই এক দিনের মধ্যেই তা করা হবে।

 

আরপি/ আর



আপনার মূল্যবান মতামত দিন:

Top