রাজশাহী বুধবার, ১৫ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৩০ টন সরকারি চাল বিতরণ শুরু


প্রকাশিত:
৬ জুন ২০২০ ০৩:৪৩

আপডেট:
১৫ মে ২০২৪ ১৩:৪৩

 চাল বিতরণ করছেন ত্রাণ কমিটি

করোনাদূর্গত ৩ হাজার পরিবারের মাঝে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ব্যবস্থাপনায় ১০ কেজি করে ৩০ টন চাল বিতরণ শুরু হয়েছে। এর মাধ্যমে পৌর এলাকায় পৌরসভার মাধ্যমে একবার করে সরকারী ত্রানের আওতায় আসলো ২২ হাজার ৮৯২ টি পরিবার।

শুক্রবার ৫ জুন সকাল সাড়ে ১০টায় চাল বিতরণ শুরুর সময় উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম, পৌর ত্রান কমিটির আহ্বায়ক ২ নং ওয়ার্ড কাউন্সিলর মো. জিয়াউর রহমান আরমান, কমিটি সদস্য ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মো. আব্দুল বারেক, এনামুল হক, কমিটি সদস্য সচিব ফারুক হোসেন, ট্যাগ অফিসারের প্রতিনিধি পৌর উপসহকারী কৃষি কর্মকর্তা আমানুল্লাহসহ সংশ্লিষ্টরা।

এ সময় ত্রাণ কমিটি আহ্বায়ক জানান, এবার দিয়ে পৌরসভার মাধ্যমে ১৫টি ওয়ার্ডে ১১ দফায় জিআর রিলিফের ১৯২ টন চাল প্রতি পরিবারে ১০ কেজি হিসেবে ১৯ হাজার ২ শত পরিবারের মাঝে বিতরণ করা হল। এছাড়া শিশু খাদ্য কেনার জন্য প্রাপ্ত ৩ লক্ষ টাকায় খাদ্য কিনে ৫ দফায় ৭৩৭ পরিবার ও জিআর রিলিফ (ক্যাশ-নগদ টাকা) বাবদ পাওয়া ৯ লক্ষ ৭৫ হাজার টাকায় ৫ দফায় খাদ্য কিনে ২ হাজার ৯৫৫ পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। সব মিলিয়ে করোনা দূর্যোগ মোকাবিলায় ২২ হাজার ৮৯২ পরিবারের মাঝে সরকারী মানবিক ত্রাণ বিতরণ করেছে পৌরসভা।

তিনি আরও বলেন, শিশু খাদ্য ও জিআর ক্যাশ হিসেবে পাওয়া ৮ লক্ষ ৪৫ হাজার টাকা মজুদ রয়েছে। এই টাকায় খাদ্য কিনে বিতরনের জন্য তালিকা তৈরি ও যাচাই সম্পন্ন হয়েছে। অবিলম্বে ওই ত্রাণ বিতরণ করা হবে। ভবিষ্যতে আরও চাল বা টাকা পাওয়া গেলে পৌর এলাকায় একই নিয়মে বিতরণ করা হবে বলেও জানান ত্রাণ কমিটি আহ্বায়ক মো. কাউন্সিলর আরমান।

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top