রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জের আম বাজারজাতকরণ শুরু ২ জুন


প্রকাশিত:
২৬ মে ২০২০ ০৫:২৭

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৪:০৬

আম বাজারজাতকরণ প্রসঙ্গে আলোচনা সভা ও ঈদ শুভেচ্ছা বিনিময়

আমের রাজধানী খ্যাত চাঁপাইনবাবগঞ্জের আম বাজারজাতকরণ প্রসঙ্গে আলোচনা সভা ও পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৫ মে) বিকেলে জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট গোপালনগর মোড়ে ঐতিহ্যবাহী কানসাট আমবাজারে এই আলোচনা সভা ও ইদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত হয়।

কানসাট আম আড়ৎদার ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের ব্যবস্থাপনায় ও সাধারণ সম্পাদক ওমর ফারুক টিপু’র পরিচালনায় সভায় আগামী ২ জুন থেকে কানসাট আমবাজারে সম্ভাব্য আম বাজারজাতকরণ শুরুর সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়াও করোনা প্রতিরোধে আম আড়ৎদার ও আম শ্রমিকদের মাঝে পিপিই, মাস্ক ও হ্যান্ড গ্লোভস বিতরণসহ আম বাজারজাতকরণের বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এছাড়াও সভায় উপস্থিত ছিলেন- সমিতির সিনিয়র সহ-সভাপতি মো. আলাউদ্দিন, সহ-সভাপতি নেফাউর রহমান (বিল্টু), শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের প্রাক্তন আইন সম্পাদক মো. হিটলার বিশ্বাস, কানসাট হাট কমিটির সহ-সভাপতি রফিকুল ইসলাম, শিবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা আওয়ামী প্রজন্মলীগের সাধারণ সম্পাদক মাসুম পারভেজ লেমন, সাবেক ছাত্রনেতা কাজী ইমতিয়াজ মোহাম্মদ চয়ন, বিশিষ্ট ব্যবসায়ী ওবায়দুল হক, মো: টানু, ফারুক হোসেন, ইয়ামিন আলী ও আব্দুল মতিন প্রমূখ।

সভায় কানসাট আম আড়ৎদার ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সম্পাদক ওমর ফারুক টিপু বলেন, কানসাট আমবাজার সারাদেশের মধ্যে একটি সর্ববৃহৎ ও ঐতিহ্যবাহী আমবাজার। প্রতিবছরের ন্যায় এবছরও আমরা সুষ্ঠুভাবে আম বাজারজাতকরণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করছি। আজ আমরা প্রাথমিক বিষয়গুলো নিয়ে আলোচনা করলাম। পর্যায়ক্রমে এই বাজারে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বেঁচে আম ক্রেতা ও বিক্রেতারা যাতে সুষ্ঠুভাবে ব্যবসা করতে পারেন সেসকল বিষয়ে আলোচনা করে পদক্ষেপ নেয়া হবে। 

 

আরপি/এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top