রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

আবারো অসহায়দের পাশে কানসাটের যুবকরা


প্রকাশিত:
৩০ এপ্রিল ২০২০ ১৮:০৮

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৪:৩৫

ত্রাণ বিতরণের প্রস্তুতি

সম্প্রতি প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে বাংলাদেশসহ পৃথিবীটাই যেন স্থবির হয়ে পড়েছে। কর্মহীন হয়ে পড়েছে বাংলাদেশেরও লক্ষ লক্ষ মানুষ। কর্মহীন এসব দুস্থ ও অসহায় মানুষের পাশে এসে দাঁড়াচ্ছে সরকারসহ দেশী-বিদেশী বিভিন্ন পর্যায়ের বিত্তশালী মানুষ ও প্রতিষ্ঠান।

কিন্তু চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কর্মহীন ও অসহায়দের পাশে সাধ্যমতো দাঁড়িয়েছে সাধারণ ছাত্র ও যুবকরা। কর্মহীন ও অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের পর বুধবার (২৯ এপ্রিল) উপজেলার কানসাট শিবনারায়নপুর গ্রামের মো: ইসমাইল হোসেনের পরিচালনায় মো: ফুজুর আলী, আলিউল ইসলাম, কাওসার আলী, শহীদুজ্জামান, ইমরান আলী ও আসমাউল হকের সার্বিক সহযোগীতায় স্থানীয় বিভিন্ন চাকুরিজীবি, ব্যবসায়ী ও বিত্তবান ব্যক্তিবর্গ সহ গ্রামবাসীর সহযোগীতা নিয়ে এলাকার ৫৫ টি পরিবারের মাঝে উপহার হিসেবে রমজান ফুড প্যাক বিতরণ করা হয়েছে।

এর আগেও করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষার স্বার্থে বিভিন্ন সচেতনতামূলক লিফলেট বিতরণ ও বিভিন্ন এলাকা এবং মসজিদ ও রাস্তাঘাটে জীবাণুনাশক স্প্রে করাসহ কানসাট ও মোবারকপুর এলাকার দরিদ্র শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও সবজি বিতরণ করেছেন ইসমাইল হোসেনসহ এলাকার যুবকরা।

নিজ উদ্যোগে এমন সমাজসেবা মূলক কাজের বিষয়ে জানতে চাইলে ইসমাইল হোসেন জানান, বর্তমানে আমরা করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যে রয়েছি। এই মুহুর্তে আমাদের সমাজের অসংখ্য মানুষ কর্মহীন হয়ে পড়েছে। সরকারসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও বিত্তশালী ব্যক্তিগণ এসব কর্মহীন ও অসহায়দের পাশে দাঁড়ালেও এমন অর্থশালী ব্যক্তি রয়েছেন যাঁরা অর্থ থাকলেও সময় ও সুযোগের অভাবে দরিদ্রদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিতে পারছেননা। তাই আমরা স্থানীয় কয়েকজন বন্ধু মিলে নিজেদের সাধ্যমতো চেষ্টা করার পাশাপাশি স্থানীয় বিত্তবাণ ব্যক্তিদের সহযোগীতা নিয়ে অসহায়দের পাশে দাঁড়িয়েছি। ইত:পূর্বে করোনা সম্পর্কে সচেতনতা মূলক লিফলেট বিতরণ ও খাদ্য সামগ্রী বিতরণসহ বিভিন্ন সামাজিক কাজে আমরা অংশ নিয়েছি, আমাদের এই ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

 

আরপি/ এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top