রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

করোনাভাইরাস

চাঁপাইনবাবগঞ্জ হেল্পলাইনের উদ্যোগে হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত


প্রকাশিত:
৩০ মার্চ ২০২০ ০৩:৫৫

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৮:২৫

প্রস্তুতকৃত হ্যান্ড স্যানিটাইজার হাতে চাঁপাইনবাবগঞ্জ হেল্পলাইনের সদস্যরা।

করোনাভাইরাস মোকাবেলায় স্বেচ্ছাসেবী সংগঠন ‘চাঁপাইনবাবগঞ্জ হেল্পলাইন’র উদ্যোগে ৬০০টি হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করা হয়েছে। সংগঠনটির ৮ সদস্যের একটি টিম আজ রবিবার নবাবগঞ্জ সরকারি কলেজের রসায়ন ল্যাবে এগুলো তৈরি করেছেন। 

এসময় উপস্থিত ছিলেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু এবং রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক এবিএম আব্দুল হামিদ।
হ্যান্ড স্যানিটাইজারগুলো জেলা ও উপজেলার কমিউনিটি ক্লিনিক, স্বাস্থ্য কমপ্লেক্স, হাসপাতাল, স্বাস্থ্য সেবাকর্মীদের মাঝে বন্টন করা হবে।

উদ্ভুত করোনা ভাইরাসের বিস্তার রোধে জনসচেতনতামূলক ও পরিস্কার পরিচ্ছন্নতার অংশ হিসেবে লিফলেট, মাস্ক, হ্যান্ড গ্লোভস, হ্যান্ড স্যানিটাইজার বিতরণের উদ্যোগও গ্রহণ করা হয়েছে।

এর আগে, তিনদিন থেকে চাঁপাইনবাবগঞ্জ হেল্পলাইনের ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলাভিত্তিক প্রতিনিধি স্বেচ্ছাসেবকগণ নিজ ও পার্শ্ববর্তী এলাকায় মাইকিং, লিফলেট বিতরণ এবং মসজিদে সাবান প্রদানসহ হাত ধৌতকরণের বার্তা পদান করে যাচ্ছেন। 
এরই ধারাবাহিকতায় একটি বেসরকারি হাসপাতালের অর্থ সহযোগিতায় অল্প কিছু হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করা হলো। ৮ হাজার লিফলেটের খরচ বহন করেছিল অপর একটি বেসরকারি হাসপাতাল।

জনসচেতনতামূলক ও জনহিতকর বিভিন্ন কাজে অর্থ সহযোগিতায় বিত্তবানরা এগিয়ে আসলে কাজ করতে সুবিধা হবে বলে মত প্রকাশ করেন সংগঠনটির সাধারণ সম্পাদক আতিক হাসান। লকডাউন পরিস্থিতিতে অস্বচ্ছল পরিবারের মধ্যে শুকনো খাবার বিতরণে বিত্তবানদের চাঁপাইনবাবগঞ্জ হেল্পলাইনের তহবিলে অর্থ বা শুকনো খাবার দানের আহ্বান জানান তিনি।

সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক জনি আজাদকে টিম প্রধান করে শাহরিয়ার ইমন, মো: রাসেল আলী, মো: শাহিন আলী, মো: সোহেল রানা, মো: আব্দুল কাদির জিলানী, মো: আবুজার গিফারী ও মো: আরিফিন আরিফের সমন্বয়ে হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করা হয়। পর্যাপ্ত কাঁচামাল ও অর্থের যোগান পেলে আরো হ্যান্ড স্যানিটাইজার বানানো হবে বলে জানান তারা।

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top