রাজশাহী বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইউএনও আলমগীর হোসেন


প্রকাশিত:
১৩ ডিসেম্বর ২০১৯ ২০:১১

আপডেট:
১৩ ডিসেম্বর ২০১৯ ২১:১১

মো. আলমগীর হোসেন

২০১৮ সালে চাঁপাইনবাবগঞ্জ জেলায় শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হয়েছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন। প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদানের জন্য এবারেও জেলার শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হয়েছেন তিনি।


উপজেলার প্রতিটি এলাকায় শিক্ষা বিষয়ে মানুষকে সচেতন করে তোলার চেষ্টা করেন। এছাড়াও নানা কর্মসূচীর মাধ্যমে সরকারের বিভিন্ন সহায়তার কথা জানান। শিক্ষার গুরুত্ব  সাধারন মানুষের ছড়িয়ে দেয়া, শতভাগ ভর্তি, ঝরে পড়া শিক্ষার্থীদের কমিয়ে আনা, শতভাগ মিড ডে মিল চালুকরণ, প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া চালু, নতুন বিল্ডিং নির্মাণে ভূমিকা, জাঁকজমক শিক্ষা সংক্রান্ত সেমিনারে আয়োজন করেন।

তার উন্নয়নমূলক কাজ সবসময় অব্যহত থাকে। বিভিন্ন স্কুলে সরাসরি পরিদর্শন, মনিটরিং জোরদার করণে কর্মকর্তাদের সমন্বয়ে মনিটরিং টিম গঠন, শিক্ষার্থীদের যাতায়াত সুবিধা, ইভটিজিং ও বাল্যবিবাহে কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছেন। সকলের সহযোগীতায় অভূতপূর্ব সফলতা চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা প্রশংসিত হয়েছে এবং স্বীকৃতি ও মর্যাদা পেয়েছে।

বিভিন্ন সহায়তা দেয়ার জন্য সাধারণ মানুষের প্রিয় হয়ে উঠেছেন তিনি। একইসাথে জেলার পরিচিত মুখ।

চাঁপাইনবাবগঞ্জ জেলায় শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হওয়ায় সহকর্মী ও উপজেলার সকল শ্রেণি পেশার মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন টানা দুবারের শ্রেষ্ঠ ইউএনও মো. আলমগীর হোসেন।

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top