রাজশাহী রবিবার, ১৪ই এপ্রিল ২০২৪, ১লা বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে স্রোতে তলিয়ে শিশুসহ ৩ জনের মৃত্যু


প্রকাশিত:
১৪ সেপ্টেম্বর ২০২৩ ০৬:২৮

আপডেট:
১৪ এপ্রিল ২০২৪ ০১:১০

ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জে একই দিনে পৃথক পৃথক স্থানে ডুবে দুই শিশু শিক্ষার্থীসহ এক যুবক নিহত হয়েছেন।

বুধবার (১৩ সেপ্টেম্বর) জেলার সদর উপজেলার মহানন্দা নদীতে ডুবে যুবক ও শিবগঞ্জ উপজেলার পাগলা নদীতে ডুবে দুই শিশু শিক্ষার্থী মৃত্যুবরণ করেছেন।

বিষয়টি পৃথকভাবে নিশ্চিত করেছেন নবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাজ্জাদ হোসেন এবং শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহমেদ।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর উপহারের ঘর দখল, নীরব প্রশাসন

নিহতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার গুমপাড়া বড়মসজিদ চৌহমুনি নামোশংকরবাটী নতুনহাট মহল্লার সৈয়বুর রহমানের ছেলে মারুফ (২১) এবং শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী ছত্রাজিতপুর খুলিপাড়া গ্রামের শরিফুল ইসলামের মেয়ে লিজা আক্তার (১১) ও উপজেলার বহলাবাড়ি গ্রামের নাজমুল হকের মেয়ে রাবেয়া বাসরি নাইমা (১১)। সেও ছত্রাজিতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাজ্জাদ হোসেন স্থানীয়দের বরাত দিয়ে জানান, বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুর পৌনে ১২টায় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের মহানন্দা নদীতে কয়েকজন বন্ধুর সাথে গোসল করতে নামেন মারুফ। এর এক পর্যায়ে শেখ হাসিনা সেতু থেকে নদীতে লাফ প্রতিযোগীতায় অংশ নেয়া অন্যেরা তীরে উঠে আসলেও পানির স্রোতে তলিয়ে যায় মারুফ।

পরে স্থানীয়রা চেষ্টা করে মারুফকে খুঁজে পেতে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে রাজশাহী থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুরি দলের চেষ্টায় মারুফের মরদেহ উদ্ধার করা হয়।

ওসি আরও জানান, মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে একই দিন জেলার শিবগঞ্জ উপজেলার পাগলা নদীতে গোসল করতে নেমে একই স্কুলের চতুর্থ শ্রেণির দুই শিশু শিক্ষার্থী ডুবে নিহত হয়েছে।

আরও পড়ুন: স্ত্রী ছাড়া কোনো নারী পছন্দ করেন না: সংসদে চুন্নুর আক্ষেপ

এ বিষয়ে এলাকাবাসী ও পারিবারের বরাত দিয়ে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহমেদ সন্ধ্যায় জানান, বুধবার বেলা ১১টার দিকে পাগলা নদীর বহালাবাড়ি ঘাটে গোসল করতে নামে শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী লিজা ও নাইমাসহ পাঁচ সহপাঠি। এ সময় তিনজন সাঁতরে উঠতে পারলেও লিজা ও নাঈমা পানিতে তলিয়ে যায়।রপরে স্থানীয়দের দেয়া সংবাদের ভিত্তিতে শিবগঞ্জ ফায়ার সার্ভিস ও রাজশাহী ফায়ার সার্ভিসের ডুবুরি দলের যৌথ অভিযানে দুপুর ২ টার দিকে লিজা খাতুনের লাশ উদ্ধার করা হলেও নিখোঁজ নাইমার মরদেহ সন্ধ্যা ৭ টার দিকে উদ্ধার করা হয়।

কোন অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে বলে জানান ওসি জোবায়ের। 

 

 

 

আরপি/এসআর-০৩


বিষয়: মৃত্যু


আপনার মূল্যবান মতামত দিন:

Top