রাজশাহী সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে যুবদলে পদবঞ্চিতদের কঠোর আন্দোলনের হুশিয়ারি


প্রকাশিত:
১০ সেপ্টেম্বর ২০২৩ ০৬:৩৫

আপডেট:
২০ মে ২০২৪ ০৫:২৩

ছবি: বিক্ষোভ মিছিল

বিতর্কিতদের দিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবদলের নবগঠিত পকেট আহ্বায়ক কমিটি গঠনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

শনিবার (৯ সেপ্টেম্বর) বিকালে এই বিক্ষোভ মিছিলের আয়োজন করে নতুন আহ্বায়ক কমিটি থেকে ছিটকে পড়া চাঁপাইনবাবগঞ্জ যুবদলের ত্যাগী নেতাকর্মীরা।

এ সময় জেলা যুবদলের সাবেক সহ-সম্পাদক মজিবুর রহমান মজুর নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি সন্ধ্যা কমিউনিটি হল থেকে বের হয়ে পৌর এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মহানন্দা বাসস্ট্যান্ড এলাকায় গিয়ে শেষ হয়।

আরও পড়ুন: বাইডেনের সেলফি দেখে বিএনপির এখন কী হবে, কাদেরের প্রশ্ন

এখানে সংক্ষিপ্ত সমাবেশে পদবঞ্চিতরা বলেন, যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান রিটনের ইশারায় চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবদলের একটি বিতর্কিত আহ্বায়ক কমিটি (আংশিক) ঘোষণা করা হয়েছে। কিন্তু এই কমিটিতে যাদের অন্তর্ভুক্ত করা হয়েছে তারা গত ১৫ বছরে ঠিক ততটাই আন্দোলনের বাইরে ছিলেন যতটা সময় চলমান আন্দোলনে রাজপথের লড়াকু সৈনিক হিসেবে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছেন যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহমান অনু ও জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ওয়াকিলুর রহমান।

বক্তারা পকেট কমিটির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আরো বলেন, যারা দলের জন্য বিভিন্ন ভাবে নির্যাতিত, তাদের বাদ দিয়ে নতুন আহ্বায়ক কমিটিতে মালয়েশিয়া প্রবাসী গোলাম কিবরিয়া শাওনকে সদস্য সচিব করা হয়েছে জেলা কমিটির সুপারিশ উপেক্ষা করে। শুধু কি তাই দীর্ঘদিন ধরে যারা চাঁপাইনবাবগঞ্জ যুবদলের হাল ধরে রেখেছেন নবগঠিত আহ্বায়ক কমিটিতে তাদের কোন প্রকার মূল্যায়নই করা হয়নি। ফলে এমন বিতর্কিত সীদ্ধান্তের কারণে চলমান আন্দোলনে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখা সংগঠনটি অস্তিত্ব সংকটে পড়বে বলে মনে করেন আন্দোলনকৃত নেতাকর্মীরা। আর তাই বিতর্কিত আহ্বায়ক কমিটি না ভাঙ্গলে লাগাতার আন্দোলনের হুঁশিয়ারি দেন বিক্ষোভকারীরা।

উল্লেখ্য, চলতি মাসের ৫ সেপ্টেম্বর মঙ্গলবার বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় নির্বাহি কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টনের যৌথ স্বাক্ষরে চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবদলের ৫ সদস্য বিশিষ্ট নতুন আহ্বায়ক কমিটি (আংশিক) ঘোষণা করা হয়।

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top