রাজশাহী বৃহঃস্পতিবার, ২৯শে সেপ্টেম্বর ২০২২, ১৫ই আশ্বিন ১৪২৯

চাঁপাইনবাবগঞ্জ ২ ভূয়া এনজিও’র ৫ প্রতারক আটক


প্রকাশিত:
২২ সেপ্টেম্বর ২০২২ ২০:০০

আপডেট:
২৯ সেপ্টেম্বর ২০২২ ২৩:৪৬

চাঁপাইনবাবগঞ্জে দুইটি ভূয়া এনজিওির পাঁচজন প্রতারককে আটক করেছেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের সদস্যরা।

বুধবার দিবাগত গভীর রাত সাড়ে ১২ টার দিকে বৃহস্পতিবার শিবগঞ্জ উপজেলার বিশ্বনাথপুর আব্বাস বাজারে দেশবন্ধু পল্লী উন্নয়ন সমিতির অফিসের সামনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। অধিক মুনাফার লোভ দেখিয়ে ভূয়া এনজিও করে কোটি টাকা হাতিয়ে নিতেন তারা বলে র‌্যাব-৫ থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তীতে জানানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন- জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের বহলাবাড়ী এলাকার মো. নজরুল ইসলামের ছেলে নাইমুল ইসলাম (২৯), একই এলাকার নজরুল ইসলামের ছেলে সেলিম রেজা (৩১), পার্বতীপুর গ্রামের মতিউর রহমানের ছেলে আসমাউল হক (২৫), কনসাট শিকারপুর গ্রামের সুলতান আলীর ছেলে সোহেল রানা (২৫) ও শিবনগর গ্রামের আব্দুল কাশেমের ছেলে কাইউম রেজা (২২)।

প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, এই চক্রটি সংঘবদ্ধভাবে গ্রামের সহজ সরল সাধারণ মানুষের টাকা হাতিয়ে নেয়ার জন্য ‘দেশ বন্ধু’ এবং ‘যমুনা’ নামে দুইটি ভূয়া এনজিও প্রতিষ্ঠা করে। পরে এই এনজিওতে বিভিন্ন গ্রাহককে অধিক মুনাফার প্রলোভন দেখিয়ে গরীব অসহায় লোকদের বিনিয়োগ করতে এবং টাকা ঋণ নেয়ার জন্য কু পরামর্শ দেয়। এতে লোভে পরে গ্রামের সহজ সরল মানুষেরা ওই সকল ভূয়া এনজিওতে টাকা জমা করলে গ্রাহকের জমাকৃত কোটি টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যায় তারা।

র‍্যাব আরও জানায়, অসংখ্য ভূক্তভোগীর অভিযোগের ভিত্তিতে চাঁপাইনবাগঞ্জের র‌্যাবের চৌকষ গোয়েন্দা দল দীর্ঘদিন ধরে এ বিষয়ে ছায়া তদন্ত শুরু করে। সম্প্রতি গণমাধ্যমে এনওজিও-র বিষয়ে ব্যাপক লেখালেখি হলে র‌্যাব তা আমলে নিয়ে এই অভিযান করতে উদ্বুদ্ধ হয়। এতে ‘দেশ বন্ধু’ ও ‘যমুনা’ এনজিওর প্রতিষ্ঠাতাসহ প্রতারক চক্রের ৫ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করে র‌্যাব।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় র‍্যাব-৫ সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প। এছাড়াও র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ভেজাল পণ্য, ছিনতাইকারীসহ হেরোইনের বিরুদ্ধে অভিযান জোরদার করেছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।



আপনার মূল্যবান মতামত দিন:

Top