রাজশাহী শুক্রবার, ৩০শে সেপ্টেম্বর ২০২২, ১৫ই আশ্বিন ১৪২৯

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিজিবি’র মাদক উদ্ধার


প্রকাশিত:
২১ সেপ্টেম্বর ২০২২ ২২:১০

আপডেট:
৩০ সেপ্টেম্বর ২০২২ ০০:২৭

সংগ্রহীত

চাঁপাইনবাবগঞ্জের আজমতপুর ও চাঁনশিকারী সীমান্তে বিশেষ মাদক বিরোধী অভিযান পরিচালনা করে আমদানী নিষিদ্ধ ভারতীয় মাদক ফেনসিডিল ও হেরোইন উদ্ধার করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়নের সদস্যরা।

সোমবার ও বুধবার পরিচালিত পৃথক অভিযানে মালিকবিহীন এসব মাদক উদ্ধার করে ৫৯ বিজিবি। উদ্ধারকৃত মাদকের মূল্য ১ লক্ষ ৮৫ হাজার ৬ শত টাকা।

এ ব্যাপারে রহনপুর ব্যাটালিয়ন ৫৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল মো. আমীর হোসেন মোল্লা বিষয়টির সত্যতা নিশ্চিত করে বুধবার দুপুরে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তীর মাধ্যমে জানিয়েছেন, নিজস্ব তথ্যের ভিত্তিতে মঙ্গলবার দিবাগত গভীর রাত পৌণে ৪টায় বুধবার আজমতপুর বিওপির হাবিলদার মো. সানোয়ার হোসেনের নেতৃত্ত্বে একটি টহল দল বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৮১/১০-এস হতে ২০ গজ বাংলাদেশের অভ্যন্তরে হুদমা পাড়ায় অভিযান পরিচালনা করে। এ সময় মালিক বিহীন আমদানী নিষিদ্ধ ৬০ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়।

এর আগে একই বিওপির নায়েব সুবেদার মো. সাইফুর রহমানের নেতৃত্ত্বাধীন টহল দল সোমবার দিবাগত গভীর রাত দেড়টায় মঙ্গলবার একই সীমান্ত এলাকার সীমান্ত পিলার ১৮০/৯-এস হতে ১ কি.মি. বাংলাদেশের অভ্যন্তরে কাকমারী গ্রামে অভিযান পরিচালনা করে মালিক বিহীন ২৯ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করতে সক্ষম হয়।

এদিকে ১৯ সেপ্টেম্বর সোমবার দিবাগত গভীর রাত ১১ টায় ৫৯ বিজিবি ব্যাটালিয়নের চাঁনশিকারী বিওপির হাবিলদার মো. আনিছুর রহমানের নেতৃত্ত্বাধীন টহল দল সীমান্ত পিলার ২০০ মেইন হতে ১ শত গজ বাংলাদেশের অভ্যন্তরে হোসেনভিটা এলাকায় অভিযান পরিচালনা করে মালিক বিহীন ভারতীয় ৭৫ গ্রাম হেরোইন উদ্ধার করতে সক্ষম হয়।

উদ্ধারকৃত ফেনসিডিল ও হেরোইনের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান অধিনায়ক।

আরপি/ এসএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top