রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা ফেব্রুয়ারি ২০২৩, ২০শে মাঘ ১৪২৯

চাঁপাইনবাবগঞ্জ মার্সেল দাবা লিগের পুরস্কার বিতরণ


প্রকাশিত:
২০ সেপ্টেম্বর ২০২২ ২০:৪০

আপডেট:
২ ফেব্রুয়ারি ২০২৩ ০৩:৪১

চাঁপাইনবাবগঞ্জে দুই দিনের দাবা প্রতিযোগীতা সমাপনি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আবুল খায়ের গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের সহযোগীতায় বাংলাদেশ দাবা ফেডারেশন মার্ক চেস চ্যাম্পস শীর্ষক স্কুলভিত্তিক এই দাবা প্রতিযোগীতার আয়োজন করে।

এ উপলক্ষ্যে সোমবার বিকেলে পৌর এলাকার ১ নং ওয়ার্ডের নয়াগোলা পুলিশ লাইনস মাঠে আয়োজিত সমাপনি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে পুলিশ সুপার এএইচএম আবদুর রকিবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ দাবা ফেডারেশনের সদস্য এস.এম ওবায়েদা নিপুন।

এ সময় বক্তারা বলেন, শিক্ষা গ্রহণের পাশাপাশি খেলা একজন শিক্ষার্থীর শারিরীক ও মানসিক বিকাশ ঘটায়। জাতীয় খেলা হাডুডু, ফুটবল, ক্রিকেট একজন শিক্ষার্থীর শারিরীক বিকাশে সাহায্য করলেও দাবা মানসিক বিকাশে সাহায্য করে। দাবা বুদ্ধির খেলা। আর তাই শিশুদের বুদ্ধির বিকাশে জেলা পুলিশের সহযোগীতায় এই দাবা খেলার আয়োজন করা হয়েছিলো। প্রতিযোগিতায় জেলার সদর উপজেলার বিভিন্ন স্কুলের ২৩টি, নাচোল উপজেলার ৩টি এবং গোমস্তাপুর ও শিবগঞ্জ উপজেলা থেকে ১টি করে মোট ২৮টি দলে ১৬৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। ভবিষ্যতেও এই রকম আরো কিছু খেলার আয়োজন করে শিশু শিক্ষার্থীদের সম্পৃক্ত করা হবে বলেও জানান আয়োজকবৃন্দ।

সমাপনি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ ওঁরাও, জেলা শিক্ষা অফিসার মোহা. আব্দুর রশিদ, জেলা ক্রীড়া অফিসার মো. জাহাঙ্গীর হোসেনসহ অংশগ্রহণকারী বিদ্যালয় সমূহের শিক্ষক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করে সদর উপজেলার রাজারামপুর হামিদুল্লাহ উচ্চ বিদ্যালয়, ২য় স্থানে বীর বিক্রম শহীদ নায়েক মহর আলী উচ্চ বিদ্যালয় ও ৩য় স্থান অধিকার করে হরিপুর বালিকা উচ্চ বিদ্যালয়। এছাড়া ১ম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ বোর্ডের শ্রেষ্ঠ খেলোয়াড়দের মাঝে ক্রেস্ট প্রদাণ করা হয়চাঁপাইনবাবগঞ্জে দুই দিনের দাবা প্রতিযোগীতা সমাপনি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আবুল খায়ের গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের সহযোগীতায় বাংলাদেশ দাবা ফেডারেশন মার্ক চেস চ্যাম্পস শীর্ষক স্কুলভিত্তিক এই দাবা প্রতিযোগীতার আয়োজন করে।



আপনার মূল্যবান মতামত দিন:

Top