রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামালায় ৩ জেএমবির ফাঁসি,৪ জনের যাবজ্জীবন


প্রকাশিত:
২৬ নভেম্বর ২০১৯ ০৫:২০

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ২১:৩৯

ছবি: চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামালায় দন্ডপ্রাপ্তরা

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় সংগঠিত জেএমবি নেতা সালমান হত্যায় তিনজনের মৃত্যুদন্ড ও চার জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত।সোমবার দুপুর চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী এ রায় দেন। আদালত রায়ে প্রত্যেককে ১ লাখ টাকা অর্থদন্ড প্রদান করেন।

মৃত্যুদন্ডপ্রাপ্তরা হলো, চাঁপাইনবাবগঞ্জের নাচোলে চানপাড়ার সানোয়ার (৩৬), গোমস্তাপুরের বালুগ্রাম রাজারামপুরের জাহাঙ্গীর আলম (৩৮), বালুগ্রাম দক্ষিণটোলার আব্দুস শুকুর (৩৮)। মৃত্যুদন্ডপ্রাপ্ত সানোয়ার পলাতক রয়েছে।

যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্তরা হলো, গোমস্তাপুরের বোগলা গোলাপনগরের সামসুল হক (৩২), চকপুস্তম গ্রামের আব্দুল মোতাকব্বির ওরফে বুলবুল (৩২), সাইফুল ইসলাম (৩৮), নিমতলার শামিম (৩৪)।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত সরকারি কৌশুলী আঞ্জুমান আরা জানান, নিজেদের মধ্যে নেতৃত্ব দন্দে জেএমবির অন্যতম শীর্ষ নেতা ঢাকার ধানমন্ডি এলাকার বাসিন্দা সালমানকে ২০১২ সালের ২৬ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জের নাচোলে হত্যা করা হয়। পরদিন খোলসি বোরিয়ার একটি আমবাগান থেকে গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ।

নাচোল থানার উপ পরিদর্শক আনিসুর রহমান বাদি হয়ে অজ্ঞাতনামাদের আসামী করে হত্যা মামলা দায়ের করেন। তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক সাঈদ ইকবাল ২০১৩ সালের ৩১ জানুয়ারি আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। আদালতে দীর্ঘ আইনী প্রক্রিয়া শেষে এ রায় দেন।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top