রাজশাহী শনিবার, ২৮শে মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ ১৪২৯

শিবগঞ্জে সজনে গাছ নিয়ে বিরোধে বৃদ্ধ নিহত


প্রকাশিত:
১৪ মার্চ ২০২২ ২৩:৩৮

আপডেট:
২৮ মে ২০২২ ০৭:৩৫

প্রতীকী ছবি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় সজনে গাছের ডাল কাটাকে কেন্দ্র করে ঘটিত বিরোধের সমঝোতা করতে গিয়ে প্রাণ গেছে এক বৃদ্ধের। সোমবার (১৪ মার্চ) সকালে শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের আজমতপুর ঝগড়িপাড়া গ্রামে এই ঘটনা ঘটে।

নিহত মজনু আলী (৬০) একই এলাকার মৃত ইয়াকুব আলীর ছেলে। জানা যায়, নিজ স্ত্রীর ভাতিজার উপর হামলা ঠেকাতে গিয়ে প্রাণ যায় ফুফা মজনু আলীর।

প্রত্যক্ষদর্শী আহসান হাবিব, স্থানীয় বাসিন্দা আব্দুল জলিল জানান, সকালে বাড়ির পাশে দানেশের সীমানায় একটি সজনে গাছের ডাল সোহেলের বাড়ির চালে আটকে থাকলে সোহেল ডালটি কাটতে যায়। এ সময় প্রথমে দানেশ ও পরে তার ভাই কায়েম সোহেলকে বাধা দিলে বাকবিতন্ডার এক পর্যায়ে সোহেলের ওপর চড়াও হয় তারা।

এ সময় সোহেলের ফুফা মজনু আলী তার চাচাতো ভাই দানেশ ও কায়েমকে বোঝানোর এক পযায়ে তর্কে জড়িয়ে পড়েন। তর্কেও এক পর্যায়ে রড ও লাঠিসোটা নিয়ে সোহেলের ওপর হামলা চালানোর সময় সোহলকে বাঁচাতে মজনু এগিয়ে গেলে দানেশ ও তাদের সহযোগীদের আঘাতে গুরুতর জখম হন মজনু এবং এর কিছুক্ষন পরই তার মৃত্যু হয়।

স্থানীয় ইউপি সদস্য মনিরুল ইসলাম জানান, সীমানা নিয়ে সোহেল ও দানেশের পরিবারকে নিয়ে একাধিক সালিস হয়েছে। আজকে সজনে গাছের ডাল কাটা নিয়ে মারামারিতে জড়িয়ে পড়লে এতে মজনুর মৃত্যু হয়েছে।

এ বিষয়ে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) চৌধুরী যোবায়ের হোসেন জানান, খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন ও প্রাথমিক তদন্ত করে লাশ উদ্ধার করেছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধান শেষে দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top