রাজশাহী বুধবার, ১লা ডিসেম্বর ২০২১, ১৭ই অগ্রহায়ণ ১৪২৮

চাঁপাইনবাবগঞ্জে বাচ্চু ডাক্তারের ম্যুরাল উদ্বোধন


প্রকাশিত:
২২ নভেম্বর ২০২১ ২১:৩৭

আপডেট:
২২ নভেম্বর ২০২১ ২১:৪২

ছবি: প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ভাষা সৈনিক, সাবেক গণপরিষদ ও জাতীয় সংসদ সদস্য ডা. আ.আ.ম মেসবাহুল হক (বাচ্চু ডাক্তার) এর ম্যুরাল উদ্বোধন করা হয়েছে।

জেলা শহরের শিবতলা এলাকার তাঁর নামাঙ্কিত ষ্টেডিয়ামে জেলা পরিষদের অর্থায়নে এ ম্যুরালটি নির্মাণ করা হয়।

এ উপলক্ষে সোমবার বেলা সোয়া ১১টায় আয়োজিত এক অনুষ্ঠানে ম্যুরালটি অবমুক্ত করেন তাঁরই যোগ্য কন্যা সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি।

এ সময় তিনি বলেন, মহান ভাষা আন্দোলন থেকে একাত্তরের মহান মুক্তিযুদ্ধ পর্যন্ত নেতৃত্ব দিয়েছেন আমার পিতা। তিনি আমাদের প্রাণে ও হৃদয়ে আছেন। প্রাণের দাবিতেই তাঁর ম্যুরাল নির্মাণ করা হয়েছে। এর মাধ্যমে শুধু বর্তমান প্রজন্ম নয়, ভবিষ্যত প্রজন্মও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হবে। পরবর্তীতে জেলার ক্রীড়াঙ্গনসহ বিভিন্ন উন্নয়নে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। তাঁর এ গুরুত্বপূর্ন ভূমিকার জন্য জেলাবাসীর কাছে তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন।

শেষে তাঁর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট) আসনের সাবেক সাংসদ মু. জিয়াউর রহমান, জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রাকিব, জেলা পরিষদের চেয়ারম্যান মো. আশরাফুল হক, প্রধান নির্বাহী (যুগ্ম সচিব) মো. এনামুল হক, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আজিজুর রহমান, পৌর আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ মো. আব্দুল জলিল, সাধারণ সম্পাদক কৃষিবিদ মো. রোকনুজ্জামান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনিম-উদ-দৌলা চৌধুরী, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি সাকিনা খাতুন পারুল, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, জেলা আওয়ামীলীগের সদস্য ও চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচনে মেয়র প্রার্থী মো. মোখলেসুর রহমানসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

আরপি/ এমএএইচ-২০



আপনার মূল্যবান মতামত দিন:

Top