রাজশাহী বুধবার, ২০শে অক্টোবর ২০২১, ৬ই কার্তিক ১৪২৮

পাঁকা-নারায়ানপুর ফেরীঘাটে অব্যবস্থাপনার বিরুদ্ধে মানববন্ধন


প্রকাশিত:
১২ অক্টোবর ২০২১ ০০:৩১

আপডেট:
২০ অক্টোবর ২০২১ ২৩:২৯

ছবি: প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ উপজেলার পাঁকা এবং নারায়ানপুর ইউনিয়নের পদ্মা নদী তীরবর্তী ফেরীঘাটগুলোতে ইজারাদারদের নানা অনিয়ম, স্বেচ্ছাচারিতা এবং অব্যবস্থাপনা বন্ধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১১ অক্টোবর) বেলা ১২ টার দিকে পাঁকা-নারায়নপুর তরুন প্রজন্ম ও সর্বস্তরের জনসাধারণের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় মানববন্ধনে গত ২৯ সেপ্টেম্বও বুধবার পদ্মা নদীতে নৌকাডুবির ঘটনায় নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদাণের জোর দাবি জানিয়ে বক্তারা বলেন, আমরা যারা চরাঞ্চলে বসবাস করি, যাদের নিত্যদিন নদী ও নৌকার ওপর নির্ভর করতে হয় তাদের জন্য এই পদ্মা নদী পারাপার এখন একটি ভয়ের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

কারণ স্থানীয় একটি সিন্ডিকেট ঘাটগুলো ইজারা নিয়ে অসৎ উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে পিছিয়ে পড়া ও অবহেলিত চরাঞ্চলের মানুষগুলোকে জিম্মি করে অতিরিক্ত টোল আদায়সহ নানা অনিয়ম ও স্বেচ্ছাচারিতায় লিপ্ত হয়েছে।

অধিক যাত্রী নিয়ে পারাপারে ঘটছে নৌকাডুবীর ঘটনা। আর তাই নৌকায় নির্দিষ্ট সংখ্যক যাত্রী নেয়া ও ওঠা-নামার সুব্যবস্থা রাখা, মালামাল ও গবাদিপশু এবং যাত্রী পরিবহনের জন্য আলাদা আলাদা নৌকার ব্যবস্থা করা, ধারণ ক্ষমতার অতিরিক্ত মালামাল বা যাত্রী পরিবহন না করা, সুনির্দিষ্ট টোল

নির্ধারণ করে তা প্রতিটি নৌঘাটে টাঙানোর ব্যবস্থা করা, গর্ভবতী ও রোগীদের জন্য নির্দিষ্ট ভাড়ায় জরুরী ভিত্তিতে রিজার্ভ নৌকার ব্যবস্থা রাখা এবং নৌকায় জীবন রক্ষাকারী উপকরনসহ মোট ১১ দফা দাবি জানান মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

মানববন্ধনে চরাঞ্চলের প্রায় ২শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

 

আরপি/ এমএএইচ-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top