রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে দেড় লাখ টাকার ভারতীয় কালটারসহ আটক এক


প্রকাশিত:
৪ অক্টোবর ২০২১ ০৪:২৬

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১০:৫০

ছবি: আটককৃত আসামী

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চককীর্তি ইউনিয়নে অভিযান পরিচালনা করে আম গাছের জন্য ক্ষতিকর বিপুল পরিমান ভারতীয় হরমোন কালটার বিষ উদ্ধার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের সদস্যরা। অভিযানে এক কীটনাশক ব্যবসায়ীকে আটক করা হয়।

আটককৃত কীটনাশক ব্যবসায়ী জেলার শিবগঞ্জ উপজেলার ৮নং চককীর্তি ইউনিয়নের রাণীবাড়ী চানপুর এলাকার আয়েশা বেগম ও আশরাফুল ইসলামের ছেলে মাসুদ রানা (২৬)।

এ বিষয়ে র‌্যাব-৫ রাজশাহীর উপ-পরিচালক রোববার দুপুর সাড়ে ৩টায় এক প্রেস বিজ্ঞপ্তীর মাধ্যমে জানিয়েছেন, চককীর্তি ইউনিয়নের চককীর্তি হাইস্কুল এন্ড কলেজ গেট সংলগ্ন আম বাগানে আম গাছের ভারতীয় তৈরি নিষিদ্ধ হরোমন কিটনাশক কালটার বিক্রয়ের গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ রাজশাহীর সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল কোম্পানী কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট মারুফ হোসেন খান এবং স্কোয়াড কমান্ডার মো. ওমর আলীর নেতৃত্বে রোববার সোয়া ১২টায় অভিযান পরিচালনা করে।

এ সময় ১ লক্ষ ৪০ হাজার টাকা মূল্যের ১৪ লিটার ভারতীয় তৈরি আমগাছের হরমোন কিটনাশক নিষিদ্ধ কালটার বিষ বিক্রয়ের দায়ে কিটনাশক ব্যবসায়ী মাসুদ রানাকে হাতেনাতে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক মাসুদ দীর্ঘদিন থেকে এই অবৈধ ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। এ ঘটনায় আসামীকে শিবগঞ্জ থানায় সোপর্দ করে একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে বলে জানান উপ-পরিচালক।

 

 

আরপি/এসআর-১৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top