রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

শিবগঞ্জে অটোরিক্সায় ট্রাকের চাপায় নিহত দুই


প্রকাশিত:
১৮ সেপ্টেম্বর ২০২১ ২২:১৮

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১১:২৫

ছবি: ট্রাকের চাপায় পিস্ট অটোরিক্সা

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ-শিবগঞ্জ মহাসড়কের কানসাট বাঁশপট্টি এলাকায় দূর্ঘটনা প্রতিরোধ করি লেখা সাইনবোর্ডের নীচেই হেলপার দিয়ে চালানো নিয়ন্ত্রণহীন ট্রাকের চাপায় পিস্ট হয়ে অটোরিক্সার ২ যাত্রী নিহত হয়েছেন। শনিবার সকাল ১০টার দিকে এই দূর্ঘটনা ঘটে বলে স্থানীয়রা জানিয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও ৪ জন। তাদের শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নিহতরা হলেন- জেলার শিবগঞ্জ উপজেলার দায়পুকুরিয়া ইউনিয়নের পারদিলালপুর গ্রামের তোজাম্মেলের ছেলে হারুন আলী (২৬) এবং শাহাবাজপুর ইউনিয়নের ধোবড়া বাজার এলাকার সন্ন্যাসীতলা গ্রামের আবু সাঈদের স্ত্রী রেনুয়ারা বেগম (৫৫)।

আহতরা হলেন- অটোরিক্সা আরোহী চাকলা গ্রামের জাহিদুলের ছেলে অহিদুল ইসলাম (২৪), শাহাবাজপুর ইউনিয়নের ধোবড়া বাজার এলাকার আবু সাইদেও ছেলে আহমেদ আলী (১৯), ধোবড়া গ্রামের আলমের ছেলে সাইফুল ইসলাম (২৫) এবং ট্রাকের হেলপার আসিফ।

এ বিষয়ে শিবগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মী মো. শাহিন আলী জানান, চাঁপাইনবাবগঞ্জ শহর থেকে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম শুল্ক স্থলবন্দর সোনামসজিদ স্থলবন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসা একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-২০-২০৮৯) কানসাট বাঁশপট্টি বাজারের কাছে এলে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এসময় নিয়ন্ত্রণহীন ট্রাকটি বিপরীত দিক থেকে আসা একটি অটোরিক্সার সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিক্সাটি দুমড়ে মুচড়ে যায় ও ট্রাকটি সড়কের রংসাইডে গিয়ে একটি দোকানের মধ্যে ঢুকে পড়ে। কিন্তু ওই সময় দোকানে কেউ না থাকায় বড় ধরনের দূর্ঘটনার হাত থেকে রক্ষা পায়। তবে ঘটনাস্থলেই অটোরিক্সার যাত্রী হারুন আলী মারা যান। পরে স্থানীয়দের সহযোগীতায় এ ঘটনায় আহত ৪ জনকে উদ্ধার করে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে হাসপাতালে ভর্তির পর মারা যান রেনু বেগম। তবে অন্যদের অবস্থা আশংকাজনক হওয়ায় নিহতদের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান তিনি।

তবে এ বিষয়ে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েরা খাতুন বলেন, ৫ জনকে নিয়ে আসা হলেও হাসপাতালে ভর্তির আগেই মারা যান রেনু। আর বাকি অহেদুল ও সাইয়ুলের অবস্থা গুরুতর হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এদিকে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন জানান, দূর্ঘটনার খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। ঘটনার পর স্থানীয়রা ট্রাকটিকে আটক করলেও পালিয়ে যায় এর প্রকৃত চালক। তবে ট্রাকের সহকারী বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে।

 

 

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top