রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

পাউরুটি কেটে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন, আটক ২


প্রকাশিত:
১৯ মার্চ ২০২১ ০০:২৫

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ২৩:২৪

ছবি: সংগৃহীত

কেকের পরিবর্তে পাউরুটি কেটে বঙ্গবন্ধুর জন্মদিন পালন করার অপরাধে দুই মাদরাসা শিক্ষককে আটক করেছে চাঁপাইনবাবগঞ্জ গোমস্তাপুর থানা পুলিশ।

বুধবার (১৭ মার্চ) দুপুর ১২টার দিকে মাদরাসা থেকে তাদের আটক করা হয়। আটকরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া বৌরতলা দাখিল মাদরাসার সুপার আব্দুস সালাম (৫৫) ও একই মাদরাসার শিক্ষক গোলাম কবির (৪৮)।

জানা যায়, বঙ্গবন্ধুর জন্মদিন এবং জাতীয় শিশু দিবস বিতর্কিত ও ব্যঙ্গাত্মকভাবে কেকের পরিবর্তে পাউরুটি কাটার আয়োজন করেন মাদরাসা সুপার আব্দুস সালাম। অনুষ্ঠানটি ফেসবুকে লাইভ প্রচার করেন ওই মাদ্রাসার শিক্ষক গোলাম কবির। ব্যঙ্গাত্মক এই আয়োজন ফেসবুকে দেখে স্থানীয়রা গোমস্তাপুর থানায় খবর দেন। খবর পেয়ে দুই মাদরাসা শিক্ষককে আটক করে পুলিশ।

গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ কুমার দাস জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনকে বিতর্কিত করার লক্ষে ব্যঙ্গাত্মকভাবে কেকের পরিবর্তে পাউরুটি কেটে উদযাপন করে বোয়ালিয়া বৌরতলা দাখিল মাদরাসার সুপার আব্দুস সামাদ এবং ওই অনুষ্ঠানের লাইভ করা হয় অপর শিক্ষক গোলাম কবিরের ফেসবুক আইডি থেকে।

ফেসবুক লাইভেও তারা বিতর্কিত কথাবার্তা বলেছেন। স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানালে তাদের আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।

আরপি/ এসআই-৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top