রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


রাত পোহালেই আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সম্মেলন


প্রকাশিত:
১২ ডিসেম্বর ২০২০ ০২:৫৯

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০৬:৪০

ছবি: সংগৃহীত


রাত পোহালেই ১২ ডিসেম্বর শনিবার বগুড়ার আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের সম্মেলন ৮ বছর পর অনুষ্ঠিত হবে। আদমদীঘি রহিম উদ্দীন ডিগ্রী কলেজ মাঠের এই সম্মেলনের আয়োজন করা হয়েছে।

সম্মেলন উপলক্ষে সম্মেলনের আশেপাশে এলাকায় আলোক সজ্জা ও বিভিন্ন শুভেচ্ছা ব্যানারে বিল বোর্ড ছেড়ে গেছে পুরো এলাকা। রাস্তার দুই পাশে ঘিরে শোভা পাচ্ছে সভাপতি, সম্পাদকসহ বিভিন্ন প্রার্থীদের ছবি সম্বলিত ব্যানার। এছাড়া বগুড়া-নওগাঁ মহাসড়কের মুরইল থেকে সম্মেলনের স্থান পযর্ন্ত নৌকা আকারে প্রায় শতাধিক তোরণ নির্মান ও আলোক সজ্জা করা হয়েছে।

সম্মেলনকে কেন্দ্র করে প্রায় দুই মাস ধরে ওয়ার্ড থেকে পর্যায়ক্রমে পৌর ও ইউনিয়ন কমিটিগুলো সম্মেলনের ম্যাধমে ৬৩টি ওয়ার্ড, ৬টি ইউনিয়ন এবং ১টি পৌরসভার নতুন করে কমিটি করা হয়েছে। দীর্ঘ ৮ বছর পর সম্মেলন কে কেন্দ্র করে আওয়ামীলীগের নেতা-কর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য দেখা গেছে।


আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের সুত্রে জানা গেছে, ২০১২ সালের ১২ ডিসেম্বর সর্বশেষ উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সম্মেলনে কাউন্সিলরদের ভোটে মরহুম আনছার আলী মৃধা সভাপতি ও সিরাজুল ইসলাম খাঁন রাজু সাধারন সম্পাদক নির্বাচিত হন। ২০১৭ সালের ২৫ জুলাই আনছার আলী মৃধার মৃত্যুর পর থেকে অ্যাডভোকেট কুদরত ই এলাহী কাজল উপজেলা আওয়ামীলীগের ভারপাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

এর আগে চলতি বছরের মার্চ মাসে সম্মেলনের তারিখ নির্ধারন হলেও করোনার কারনে তা বন্ধ হয়ে যায়। সম্প্রতি কেন্দ্রিয় আওয়ামী লীগের নির্দেশনা ও বগুড়া জেলা আওয়ামীলীগের সিদ্ধান্ত মোতাবেক ১২ ডিসেম্বর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব সিরাজুল ইসলাম খান রাজু জানান, উপজেলা আওয়ামীলীগের সম্মেলনের সকল প্রস্ততি সম্পন্ন হয়েছে।

সুন্দর ও জাকজমক ভাবে সম্মেলন অনুষ্ঠিত হবে। তিনি আরোও জানান, সম্মেলনে প্রধান অতিথি থাকবেন সড়ক ও সেতু মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক ওবায়দুল কাদের, বিশেষ অতিথি থাকবেন তথ্যমন্ত্রী ডা.হাসান মাহামুদ এমপি, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা।

এছাড়া বগুড়া জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ সম্মেলনে উপস্থিত থাকবেন। সভাপতি পদে বর্তমান সাধারন সম্পাদক আলহাজ্ব সিরাজুল ইসলাম রাজু দলীয় রায় পাবেন বলে ধারনা করা হচ্ছে। সাধারন সম্পাদক পদে বগুড়া জেলা আওয়ামীলীগের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক আশরাফুল ইসলাম মন্টু, যুগ্ন সম্পাদক সাজেদুল ইসলাম চম্পা, সহ-সভাপতি আবু রেজা খান, আওয়ামীলীগ নেতা ও উপজেলা পৌর ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নাজিমুল হুদা খন্দকারের নাম শোনা যাচ্ছে। সম্মেলন উদ্বোধন করবেন বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি মজিবর রহমান মজনু এবং সভাপতিত্বে করবেন উপজেলা আওয়ামীলীগের ভারপাপ্ত সভাপতি অ্যাডভোকেট কুদরত ই এলাহী কাজল।

 

আরপি/ এআর


বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:

Top