রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


রাজশাহী-বগুড়ায় করোনায় ৬ জনের মৃত্যু


প্রকাশিত:
১৯ জুলাই ২০২০ ০১:৫৫

আপডেট:
১৯ জুলাই ২০২০ ০১:৫৮

রাজশাহীর রেলগেট (বামে) ও বগুড়ার সাতমাথার মোড় (ডানে)

রাজশাহী ও বগুড়ায় করোনা ভাইরাসে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রাজশাহীর দুইজন এবং বগুড়ার তিনজন শুক্রবার (১৭ জুলাই) মারা যান।

এছাড়া শনিবার (১৮ জুলাই) ভোররাতে মারা যান রাজশাহীর আরও একজন। এই কোভিড-১৯ রোগীর নাম কালাম (৩৩)। রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বাসুদেবপুর গ্রামে কালামের বাড়ি। তার বাবার নাম মৃত নূর মোহাম্মদ।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ২৯ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোররাতে কালামের মৃত্যু হয়। গত ৩০ জুন তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

আরও পড়ুন : রামেক হাসপাতালে করোনায় নওগাঁর এক নারীর মৃত্যু

এদিকে শনিবার (১৮ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য জানান, শুক্রবার রাজশাহী জেলায় দুইজন এবং বগুড়ায় তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মোট মৃতের সংখ্যা বেড়ে হয় ১২৭ জন।

রাজশাহীতে শনিবার মারা যাওয়া ব্যক্তিকে ধরলে বিভাগে মোট মৃত্যুর সংখ্যা এখন ১২৮ জন। এর মধ্যে সর্বোচ্চ ৭৮ জনের মৃত্যু হয়েছে বগুড়ায়। এছাড়া রাজশাহীতে ১৮, নওগাঁয় ১২, নাটোরে ১, সিরাজগঞ্জে ১০ এবং পাবনায় ৯ জন করে মারা গেছেন।

স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, শুক্রবার রাজশাহী বিভাগে নতুন ৩৪১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে ৭১ জন বগুড়ার বাসিন্দা। এর বাইরে রাজশাহীতে ৬৫ জন, চাঁপাইনবাবগঞ্জে ৪৫ জন, নওগাঁয় ৩৯ জন, নাটোরে ১৩ জন, জয়পুরহাটে ২৭ জন, পাবনায় ৪৩ জন এবং সিরাজগঞ্জে ৩৮ জন শনাক্ত হয়েছেন।

বিভাগের আট জেলায় এখন পর্যন্ত ৯ হাজার ৮১৫ জন করোনা সংক্রমিত ব্যক্তি শনাক্ত হয়েছেন। এর মধ্যে বগুড়ায় ৪ হাজার ৫১ জন, রাজশাহীতে ২ হাজার ৩৯ জন, চাঁপাইনবাবগঞ্জে ২৮৬, নওগাঁয় ৭৭৯, নাটোরে ৩৪০, জয়পুরহাটে ৬২৫, সিরাজগঞ্জে ১ হাজার ২৪ জন এবং পাবনায় ৬৭১ জন শনাক্ত হয়েছেন।

শুক্রবার করোনামুক্ত হয়েছেন ৫১ জন। এর মধ্যে ৩৪ জনের বাড়ি বগুড়া। এছাড়া নওগাঁর ৭ জন, সিরাজগঞ্জের ৪ জন এবং পাবনার ৬ জন সুস্থ হয়েছেন। গোটা বিভাগে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ হাজার ৭৪ জন।

এর মধ্যে রাজশাহীর ৬০২ জন, চাঁপাইনবাবগঞ্জের ৯৭ জন, নওগাঁর ৫৩৮ জন, নাটোরের ১১৫ জন, জয়পুরহাটের ১৮৫ জন, বগুড়ার ২ হাজার ৬৫ জন, সিরাজগঞ্জের ২০৭ জন এবং পাবনার ২৬৫ জন করোনামুক্ত হয়েছেন। রাজশাহী বিভাগে এখন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১ হাজার ২ জন কোভিড-১৯ রোগী।

আরপি/ এএন-৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top