রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


সান্তাহারে রেলের জমি দখল করে রেল কর্মচারির বাড়ি নির্মাণ


প্রকাশিত:
১৪ জুলাই ২০২০ ০৫:২৪

আপডেট:
১৪ জুলাই ২০২০ ০৫:২৬

ছবি: জমি দখল করে নির্মিত বাড়ি

বগুড়ার সান্তাহারে রেলের জমি দখল করে রেল কর্মচারির বাড়ি নির্মাণের ঘটনা ঘটেছে। তবে কয়েক লাখ টাকা মুল্যের রেলওয়ের জমি দখল করে রেলওযের এক কর্মচারির বাড়ি নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে রেলওয়ে জিআরপি থানার পুলিশ। সেই সাথে অবৈধ নির্মাণ কাজ আর করবেন না মর্মে মুচলেকা নিয়েছেন বলে জানিয়েছে রেলওয়ে পুলিশ।

স্থানীয়ভাবে ব্যাপক আলোচিত ঘটনাটি ঘটেছে দেশের অন্যতম রেলওয়ে জংশন শহর সান্তাহারে।

জানা গেছে, ইনতাজ আলী নামের বাংলাদেশ রেলওয়ে সান্তাহার জংশনের উর্ধতন উপসহকারি প্রকৌশলী (পথ) দপ্তরের কর্মচারি অবসর প্রস্তুতি মুলক ছুটিতে রয়েছেন। তিনি সান্তাহার রেলওয়ে উর্ধতন উপ-সহকারি প্রকৌশলী (পথ) এর পরিত্যক্ত বাংলো বাড়ির পশ্চিমে কয়েক লাখ টাকা মুল্যের রেলওয়ে জমি দখল করে বাড়ি নির্মাণ কাজ করতে থাকে।

অভিযোগ পেয়ে রেল ভুমি রক্ষনাবেক্ষনকারি এসএসএই(কার্য) সান্তাহার এর প্রকৌশলী নারায়ন চন্দ্র প্রসাদ সান্তাহার রেলওয়ে থানায় অভিযোগ দায়ের করে। এর প্রেক্ষিতে রেলওয়ে জিআরপি থানার অফিসার ইনচার্য মনজের আলী অভিযোগের তদন্ত করার জন্য থানার উপ-পরিদর্শক তারিকুল ইসলামকে দায়ীত্ব দেন। তদন্তকারি পুলিশ কর্মকর্তা তার তদন্তের সময় ওই বাড়ি নির্মাণকারি রেল কর্মচারি ইনতাজ আলী জমির বৈধ কাগজপত্র এবং পৌর অনুমোদন দেখাতে ব্যর্থ হয়।

এর ফলে পুলিশ ওই বাড়ি নির্মাণ কাজ বন্ধ করে দেন এবং আগামীতে নির্মাণ কাজ করবেন না মর্মে মুচলেকা নিয়েছেন বলে জানিয়েছেন তদন্তকারি পুলিশ কর্মকর্তা তারিকুল ইসলাম।

 

আরপি/আআ-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top