রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


আনসার সদস্য করোনায় আক্রান্ত, উপজেলা চেয়ারম্যান-ইউএনও সহ ৩৩ জন কোয়ারেন্টাইনে


প্রকাশিত:
২৩ মে ২০২০ ০৫:৩৩

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৯:০৯

ছবি: প্রতীকী

বগুড়ার আদমদীঘি উপজেলাতে এক আনসার সদস্য করোনা ভাইরাসের আক্রান্ত হয়েছেন। তার সংস্পর্শে আশায় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ (ইউএনও) ৩৩ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

একই সাথে তাদের প্রত্যেকের নমুনা সংগ্রহ করা হয়েছে। বৃহস্পতিবার রাতে তার রিপোর্টে কোভিড-১৯ সনাক্ত হয়েছে। তারপরেই তাদেরকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

ওই আনসার সদস্য আদমদীঘি উপজেলার ছাতিয়ান গ্রামের মৃত গরীবুল্লাহ’র ছেলে। বর্তমানে তাকে হোম কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ ব্যাপারে আদমদীঘি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহীদুল্লাহ্ দেওয়ান জানিয়েছেন, ওই আনসার সদস্য দাপ্তরিক কাজে উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সংস্পর্শে গিয়েছিল। তাদের প্রত্যেকের নমুনা সংগ্রহ করা হয়েছে। আপাতত আমরা ৩৩ জনকে হোম কোয়ারান্টাইন নিশ্চিত করেছি। তবে আরোও অনেককে হোম কোয়ারান্টাইনে পাঠানোর প্রয়োজনে হতে পারে।

উল্লেখ্য, গত সপ্তাহে করোনা উপসর্গ (জ্বর, মাথা ব্যাথা, কাশি) নিয়ে চিকিৎসার জন্য ওই আনসার সদস্য আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে চিকিৎকদের সন্দেহে হওয়ায় তার নমুনা সংগ্রহ করে পাঠানো হয়। বৃহস্পতিবার রাতে রির্পোটে তার করোনা পজেটিভ আসে।

 

আরপি/ এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top