রাজশাহী সোমবার, ১৭ই জুন ২০২৪, ৩রা আষাঢ় ১৪৩১


বগুড়া-৩ আসনে নৌকার ভোট প্রার্থনায় রাজু খান


প্রকাশিত:
১২ সেপ্টেম্বর ২০২৩ ২০:৫৫

আপডেট:
১৭ জুন ২০২৪ ০৪:২২

ছবি: প্রচারণা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দুর্গ বগুড়া-৩ আসন (আদমদীঘি-দুপচাঁচিয়া) নৌকা প্রতিক কে বিজয়ী করতে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজু। ইতোমধ্যে তৃনমুল নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে মাঠে ময়দানে আওয়ামী লীগের পক্ষে নৌকা প্রতিকের ভোট প্রার্থনায় প্রচার প্রচারনায় মাঠ চষে বেড়াচ্ছেন তিনি। তৃনমুল নেতা-কর্মীরা ও সাধারন ভোটাররা তাতে ব্যাপক ভাবে সাড়া সাজিয়েছে।

বগুড়ার আদমদীঘি সদর ইউনিয়নের ডহরপুর গ্রামের মোহাম্মদ আলীর বড় ছেলে বর্তমান বগুড়া জেলার আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজু ১৯৮৩ সালে প্রথম বার গরুর গাড়ী মার্কা নিয়ে আদমদীঘি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করে বিপুল ভোটে বিজয়ী হয়ে সমাজ সেবায় নিজেকে উৎসর্গ করেন। ব্যাপক জনপ্রিয়তার কারণে তিনি ৫ বার ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন।

তিনি ইউনিয়ন চেয়ারম্যানের দায়িত্বে থাকাকালীন সাবেক বানিজ্য মন্ত্রী মরহুম আব্দুল জলিল (এমপির) হাতে ফুলের তোড়া দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগে যোগদান করেন। আওয়ামীলীগে যোগদান করার পর থেকেই অদ্যবধি নৌকার মাঝি হিসাবে দলকে সামনে দিকে এগিয়ে নিতে দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন।

আরও পড়ুন: মৎস্য অধিদপ্তরের ৩২ পদে ৭৩২ জনের চাকরির সুযোগ

আওয়ামী লীগের দলীয় সমর্থনে পরিক্ষিত এই নেতা উপজেলা নির্বাচনে প্রার্থী হয়ে দুই বার বিপুল ভোটে আদমদীঘি উপজেলা চেয়ারম্যান পদে জয় লাভ করেন। তিনি নিরলস ভাবে মানুষের সেবা করার পাশাপাশি রাজ পথের লড়াই সংগ্রাম ও মানবতাবিরোধী আন্দোলনসহ সকল আন্দোলনে নেতা-কর্মিদের পাশে থেকে উৎসাহ ও সাহস জুগিয়েছেন দিনের পর দিন। তার কার্যক্রমে দলীয় নেতাকর্মীরা খুশি হয়ে ২০১২ সালে উপজেলা আওয়ামী লীগের কাউন্সিলে তাকে ভোটের মাধ্যমে আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদকের দায়িত্ব দেন।

দায়িত্ব পাবার পর থেকে আদমদীঘি ও দুপচাঁচিয়া এলাকায় তৃনমুল পর্যায়ে দলকে সুসংগঠিত ও গতিশীল করতে অক্লান্ত চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তার দক্ষতা ও দলীয় কর্মকান্ড দেখে এবং বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে ইতি মধ্যে প্রায় শতাধিক অনুষ্ঠানে তার হাতে ফুলের তোড়া দিয়ে বিভিন্ন দলের বিপুল সংখ্যক নেতা কর্মী আওয়ামী লীগে যোগদান করেছেন। ২০১৬ সালে সারাদেশে ইউপি নির্বাচনের সময় তার যোগ্য নেতৃত্বে বগুড়ার আদমদীঘি উপজেলার ৫ টি ইউনিয়ন পরিষদের চেয়্যারম্যান পদে নৌকা প্রতিকের প্রার্থীরা বিপুল ভোটে জয় লাভ করেন।

সর্বশেষ ১২ ডিসেম্বর ২০২০ সালে উপজেলা আওয়ামী লীগের কাউন্সিলে তাকে সম্মতিক্রমে সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়া হয়। বগুড়া-৩ এলাকায় দলীয় ও রাজনৈতিক সকল কর্মসূচীতে অংশ গ্রহন করার পাশাপাশি তিনি বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে উপস্থিত হয়ে তার নিজস্ব তহবিল থেকে সাধ্যমত অর্থিক অনুদান দিয়ে আসছেন। উপজেলা থেকে ওয়ার্ড পর্যন্ত আওয়ামীলীগের সদস্য নবায়ন, সংগ্রহ ও কর্মী সভায়, ভোট কেন্দ্র কমিটির নেতৃত্বে দিয়ে দলের ভীত মজবুত করতে কাজ করে যাচ্ছেন। তিনি বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী হিসাবে নিজেকে প্রকাশ করে প্রচার প্রচারনা ও গনসংযোগ চালিয়ে যাচ্ছেন।

আদমদীঘি উপজেলার সদর ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান, ছাতিয়ানগ্রাম আব্দুল হক আবু ও সান্তাহারের সাবেক ইউপি চেয়ারম্যান এরশাদুল হোসেন টুলু, উপজেলা আওয়ামীগের সদস্য রোকনুজ্জামান রুকুর সাথে কথা বললে তারা সকলেই বলেন, বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী সফল প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এবার জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৩ আসন থেকে সিরাজুল ইসলাম খান রাজু কে মনোনয়ন দিলে জাতীয় সংসদ সদস্য হিসাবে নির্বাচিত হওয়ার শত ভাগ আশাবাদী।

এ বিষয়ে আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজু বলেন, তৃণমুল নেতা-কর্মি ও সাধারন জনগন আমার পাশে আছেন। আওয়ামীলীগ থেকে মনোনয়ন (নৌকা প্রতিক) পেলে আমি বগুড়া-৩ আসন টি জননেত্রী শেখ হাসিনা কে উপহার দিতে পারব বলে আশাবাদী।

 

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top