রাজশাহী সোমবার, ১৭ই জুন ২০২৪, ৩রা আষাঢ় ১৪৩১


বগুড়ায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে দুদকের মামলা


প্রকাশিত:
৬ এপ্রিল ২০২৩ ২১:৫৩

আপডেট:
৬ এপ্রিল ২০২৩ ২১:৫৬

ফাইল ছবি

জ্ঞাত আয় বহির্ভূতভাবে ১ কোটি ৬ লাখ ১৩ হাজার টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন করায় বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য আসাদুর রহমান দুলুর বিরুদ্ধে মামলা হয়েছে।

গতকাল বুধবার (৫ এপ্রিল) দুর্নীতি দমন কমিশনের (দুদক) বগুড়া সমন্বিত কার্যালয়ে এ মামলা করা হয়। মামলার বাদী সংস্থাটির সহকারী পরিচালক মো. তারিকুর রহমান।

দুদক জানায়, দুলুর বিরুদ্ধে অভিযোগ ওঠার পর গত বছরের ২৪ ফেব্রুয়ারি তার সম্পদ বিবরণী দাখিলের আদেশ দেওয়া হয়। তিনি ওই বছরের ২৫ জুলাই তার সম্পদ বিবরণী দাখিল করেন। দুলুর দেওয়া সম্পদ বিবরণীতে দেখা যায় তার স্থাবর-অস্থাবর মিলে সম্পদের পরিমাণ ২ কোটি ৯২ লাখ ৫২ হাজার ২৬৯ টাকা। কিন্তু যাচাইকালে আওয়ামী লীগের এই নেতার স্থাবর-অস্থাবর মিলে সম্পদ পাওয়া যায় ৩ কোটি ৭২ লাখ ৭৭ হাজার ২০৯ টাকার। তার পারিবারিক ঋণ ও খরচ বাদ দিলে দুলুর মোট সম্পদের পরিমাণ দাড়ায় ২ কোটি ৭১ লাখ ৫২ হাজার ৩৬ টাকা। এই হিসেবে দুলু জ্ঞাত আয় বহির্ভূতভাবে ১ কোটি ৬ লাখ ১৩ হাজার ৮৯০ টাকার সম্পদ ভোগ-দখলে রেখেছেন।

মামলার বাদী দুদকের সহকারী পরিচালক মো. তারিকুর রহমান জানান, আওয়ামী লীগ নেতা দুলু অবৈধভাবে সম্পদ অর্জন করায় দুর্নীতি দমন কমিশন আইনে মামলা হয়েছে। দুলু তার সম্পদ বিবরণীতে মিথ্যা তথ্য, আয়ের উৎস গোপন বা আড়াল করার উদ্দেশ্যে স্থানান্তর ও রূপান্তর করে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে অপরাধ করেছেন।

এসব বিষয়ে জানতে চাইলে আসাদুর রহমান দুলু বলেন, সম্পদ বিবরণীতে আমি আমার সব জানিয়েছি। আমার তথ্য গোপন করার কিছু নেই। মিথ্যা তথ্যের ওপর আমার বিরুদ্ধে মামলা হয়েছে।

 

আরপি/এসআর-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top