রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


ট্রেন যাত্রীদের সহযোগিতায় বাংলাদেশ রেলওয়ে ফ্যান্স ফোরাম


প্রকাশিত:
৮ মার্চ ২০২৩ ১১:৪১

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৪:০৯

ছবি: রাজশাহী পোস্ট

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে বাংলাদেশ রেলওয়ে ফ্যান্স ফোরামের (বিআরএফএফ) উদ্যোগে ফ্রী রেলওয়ে টিকিটের অনলাইন রেজিষ্ট্রেশন ক্যাম্প শুরু হয়েছে।

মঙ্গলবার (৭ মার্চ) সকাল ৮ টায় সান্তাহার রেলওয়ে টিকেট কাউন্টার চত্বরে স্বেচ্ছাসেবী তরুণদের দিয়ে (বিআরএফএফ) এই ক্যাম্পিং শুরু হয়।

রেলওয়ের নতুন নিয়মে টিকেট কাউন্টার থেকে টিকেট কাটতে আসা বেশির ভাগ যাত্রীদের অনলাইন রেজিষ্ট্রেশন করা না থাকায় ট্রেনের টিকেট কাটতে ভোগান্তিতে পড়ছিল। যার কারণে টিকেট কাউন্টারের বাহিরের কম্পিউটার ও ফটোকপি, মোবাইলের দোকান থেকে ৫০ টাকা দিয়ে এই রেজিষ্ট্রেশন করছিল অনেক যাত্রী।

তাদের কথা বিবেচনা করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের একটি জনপ্রিয় গ্রুপ বাংলাদেশ রেলওয়ে ফ্যান্স ফোরামের (বিআরএফএফ) উদ্যোগে সান্তাহারসহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্টেশনের টিকেট কাউন্টারে এই কাম্পিং শুরু করা হয়।

টিকেট কাউন্টারে টিকেট কাটতে আসা আরমান হোসেন নামের এক যাত্রী বলেন, আমার দাদা অসুস্থ। দাদাকে ঢাকায় ডাক্তারের কাছে পাঠানোর জন্য আমি গত ২ দিন আগে ট্রেনের টিকেট কাটতে এসেছিলাম। তখন অনলাইন রেজিষ্ট্রেশন করা ছিল না। যার কারণে টিকেট কাউন্টারের বাহিরে কম্পিউটারের দোকান থেকে ৫০ টাকা দিয়ে রেজিষ্ট্রেশন করেছিলাম। আজকে আমি ঢাকাতে যাবো নিজের জন্য টিকেট কাটতে এসে দেখি এখানে ফ্রীতে রেজিস্ট্রেশন করে দিচ্ছে৷

সান্তাহার থেকে দিনাজপুরের যাওয়ার ট্রেনের টিকেট কাটতে আসা আমজাদ মল্লিক নামের এক দিনমজুর বলেন, আজকে দিনাজপুর যাওয়ার জন্য ট্রেনের টিকেট কাটতে এসেছি৷ অনলাইনে কি যেন করতে বল্লো কম্পিউটারের দোকানে গেছি ৫০ টাকা চায়। এখানে এসে দেখি এরা ফ্রীতে করে দিচ্ছে।

বাংলাদেশ রেলওয়ে ফ্যান্স ফোরামের (বিআরএফএফ) সদস্য তানভির গালিব বলেন, আমরা স্বেচ্ছায় ফ্রীতে যাত্রীদের রেজিষ্টেশন করে দিচ্ছি। প্রথম দিনেই প্রায় ৫ শত ট্রেন যাত্রীদের রেজিষ্টেশন করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ রেলওয়ে ফ্যান্স ফোরামের (বিআরএফএফ) আডমিন প্যানেলের সদস্য আব্দুল লতিফ বলেন, আমাদের দেশে অনেক মানুষ আছে যারা এখনো অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে পারে না। তাদের জন্য আমরা এই ক্যাম্পিং শুরু করেছি। আমাদের এই ক্যাম্পিং চলামান থাকবে।

 

আরপি/এসআর-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top