রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


বগুড়ায় জনস্থানে নারীর নিরাপত্তা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত


প্রকাশিত:
১৯ সেপ্টেম্বর ২০২১ ২৩:৩৮

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ২০:৩১

ছবি: কর্মশালা

বগুড়ার একটি কনভেনশন সেন্টারে জনস্থানে নারীর নিরাপত্তা বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে সিআরআই, ইউএনডিপি, মানবাধিকার কমিশন ও ইয়াং বাংলার যৌথ আয়োজনে সান্তাহারের চৌপাশ্য নাট্যাঞ্চলের সার্বিক সহযোগীতায় এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

চৌপাশ্য নাট্যাঞ্চলের প্রতিষ্ঠাতা সভাপতি রাজা ফকিরের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বক্তব্য রাখেন আদমদীঘি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফারুক হোসেন, বিশিষ্ট আইনজীবি সানজিদা হাসিন, ইউএনডিপির যুব প্রতিনিধি শিপন রবীদাস, চৌপাশ্য নাট্যাঞ্চলের সাধারন সম্পাদক এটিডি এঞ্জেল, চৌপাশ্য নাট্যাঞ্চলের সদস্য ঈশ্বর চন্দ্র, মৃণাল, জাবেদ জিতু, অর্পিতা, আজমেরি প্রমুখ। এই কর্মশালায় জনস্থানে নারীর নিরাপত্তা সংক্রান্ত ক্যাম্পেইন এ ২৫ জন চৌপাশ্য নাট্যাঞ্চলের সদস্য অংশ গ্রহন করেন।

ইউএনডিপির যুব প্রতিনিধি শিপন রবীদাস বলেন, সময়ের সাথে সাথে নারীদের প্রতি আচরনে ও সামাজিক দৃষ্টিভঙ্গির ইতিবাচক পরিবর্তন আনার দাবী জানায়। নওগাঁ জেলা বারের আইনজীবি সানজিদা হাসিন বলেন, জনস্থানে নারী ও কন্যা শিশুদের হয়রানি, সহিংসতার বিষয়ে প্রতিবাদ গড়ে তোলা। যৌন হয়রানি প্রতিরোধ ও প্রতিকারের জন্য একটি সুনিদিষ্ট আইন প্রণয়নের দাবী জানায়। চৌপাশ্য নাট্যাঞ্চলের প্রতিষ্ঠাতা সভাপতি রাজা ফকির বলেন, নারীর সংহিংসতা প্রতিরোধে আমাদের সচেতনতা, প্রতিরোধের ব্যবস্থা, যৌন হয়রানী ইত্যাদি বিষয়ে এর মাধমে নিজেদের কে বিল্ডআপ করে সমাজে অন্যদের অবগত করাই আমাদের লক্ষ্য।

উল্লেখ্য, চৌপাশ্য নাট্যাঞ্চল জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০১৭ সালে নাট্য সংগঠন হিসেবে ইয়াং বাংলার প্ল্যাল্টফরম থেকে এই অ্যাওয়ার্ড পায়। চৌপাশ্য নাট্যাঞ্চল বগুড়ার জেলায় সেচ্ছাসেবক সংগঠন হিসেবে দীর্ঘদিন ধরে সামাজিক কাজ করে চলেছে। তাইতো সারাদেশে ৫টি বিভাগীয় শহরের মধ্যে ১০টি জেলার মধ্যে বগুড়া জেলা চৌপাশ্য নাট্যাঞ্চল, সান্তাহার কে জনস্থানে নারীর নিরাপত্তা বিষয়ক কাজের দায়িত্ব দেওয়া হয়েছে।

 

 

 

আরপি/এসআর-১২



আপনার মূল্যবান মতামত দিন:

Top