রাজশাহী বৃহঃস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি ২০২৩, ২৭শে মাঘ ১৪২৯


সান্তাহারে গলিপথে নির্মিত অবৈধ প্রাচীর উচ্ছেদ


প্রকাশিত:
১১ আগস্ট ২০২১ ১৭:৫০

আপডেট:
৯ ফেব্রুয়ারি ২০২৩ ০১:৫৬

ছবি: অবৈধ প্রাচীর উচ্ছেদ

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর শহরের মেইন রোডের পার্শ্বে বিপি স্কুল এলাকায় গলিপথে নির্মিত প্রাচীরটি ভেঙে দিয়েছে সান্তাহার পৌর কর্তৃপক্ষ। বুধবার দুপুরে পৌরসভার কনজারভেন্সি শাখার শ্রমিক দিয়ে ওই গলিপথের প্রাচীরটি ভেঙে দেওয়া হয়। এতে করে চলাচলের রাস্তাটি অবমুক্ত করা হয়েছে।

জানা যায়, সান্তাহার পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের বিপি স্কুলের উত্তর পার্শ্বে সদর পথ সংলগ্ন ১৮ শতক জমি রয়েছে। সেই জমিতে যাওয়ার গলিপথে গত দুই বছর আগে দুই প্রতিবেশি রতন ও বাবু প্রাচীর নির্মাণ করে বন্ধ করে দেন। কিন্ত জায়গাটি পৌরসভা এলাকায় হলেও সীমানা প্রাচীর নির্মাণে পৌর কর্তৃপক্ষের কোনো রকম অনুমোদন নেওয়া হয়নি। পৌরসভার বিধি নিষেধ উপেক্ষা করে গলিপথে প্রাচীর নির্মাণ করে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় পৌর কর্তৃপক্ষ কয়েক দফায় সেটি অপসারণের জন্য নোর্টিশ করলেও তারা কর্ণপাত করেন নি। এমন পরিস্থিতিতে বুধবার দুপুরে অফিস আদেশ অনুযায়ী পৌরসভার কনজারভেন্সি শাখার শ্রমিক দিয়ে ওই গলিপথের প্রাচীরটি ভেঙে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন সান্তাহার পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক আনহার, স্থানীয় কাউন্সিলর ওয়াহেদুল ইসলাম ওয়াহেদ, নজরুল ইসলাম, কামরুল, আলাউদ্দীন, পৌরসভার কার্যসহকারি রফিকুল ইসলাম, মতিয়ার রহমান, কনজারভেন্সি ইন্সপেক্টর মাহমুদ আলী, তুহিন প্রমূখ।

সান্তাহার পৌরসভার মেয়র আলহাজ্ব তোফাজ্জল হোসেন ভুট্টু জানান, সান্তাহার পৌর এলাকায় সদর পথের পাশে গলিপথে অবৈধ ভাবে প্রাচীর নির্মাণ করে পথটি বন্ধ করে দেয়া হয়েছিল। সেটি অপসারনের জন্য বারবার নোর্টিশ করা সত্বেও তারা খুলে না দেওয়ায় এ পদক্ষেপ নেয়া হয়েছে।

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top